এই ৩ দুর্গা মন্ত্র পাঠ কবলেই সব বাঁধা হবে খন্ডন! রক্ষা করবেন স্বয়ং মা দুর্গা

বাংলা হান্ট ডেস্ক : ভারতীয়দের কাছে বিশেষ করে হিন্দু ধর্মে বিশ্বাসী মানুষদের কাছে দুর্গা মন্ত্রের (Durga Mantra) গুরুত্ব অপরিসীম। অবশেষে মা মহামায়ার আগমন হলো। দেবী তাঁর সন্তানকে নিয়ে স্বর্গ থেকে ধরাধামে অবতীর্ণ হয়েছেন। মায়ের আগমনে মেতেছে গোটা বাংলা। শুধু বাংলা নয় দেশ, বিদেশে বিভিন্ন প্রান্ত আজ মায়ের আগমনকে কেন্দ্র করে উৎসবে মাতোয়ারা। গোটা একবছরের অপেক্ষার অবসান। তবে মা শুধু শুধু আসেন তা নয়, সেইসাথে পৃথিবীর সন্তানদের সুখ সমৃদ্ধিতে ভরিয়ে দিয়ে যান। দুঃখ কষ্ট ম্লান করে দিয়ে সংসার ধন ধান্যে ভরিয়ে তোলেন। তবে মায়ের কৃপালাভ করা এত সহজ নয়। মায়ের আশীর্বাদ পেতে গেলে মেনে চলতে হয় বিশেষ কিছু নিয়ম।

পাঠ করুন এই ৩ দুর্গা মন্ত্র (Durga Mantra)

মনে রাখবেন মা হচ্ছেন দুর্গতি নাশিনী। তাই দেবীকে ভুলেও রাগানো যাবে না। নইলে হিতে বিপরীত হতে পারে। তাই পুজোর দিনগুলিতে মায়ের কৃপা লাভ করতে চাইলে এই কয়েকটি মন্ত্র (Durga Mantra) অবশ্যই পাঠ করুন। এই মন্ত্র (Durga Mantra) পাঠে দেবী হবেন মহা প্রসন্ন। মন্ত্রের ক্ষমতায় আপনার জীবনে উপচে পড়বে সুখ, সমৃদ্ধি, অর্থ, সম্পদ। নির্মূল হবে সমস্ত বাঁধা, বিপত্তি। মন্ত্রগুলি (Durga Mantra) কি কি দেখুন –

প্রথম মন্ত্র, ওঁ জয়ন্তী মঙ্গলা কালী ভদ্রকালী কপালিনী দুর্গা শিবা ক্ষমা ধাত্রী স্বধা নমোস্তুতে:

যাদের জীবন বিভিন্ন সমস্যায় জর্জরিত তাদের জন্যই এই মন্ত্র। এই মন্ত্র পাঠ করলে সব ধরনের সমস্যা থেকে মুক্তি মিলবে। সেইসাথে আপনার জীবনে ধীরে ধীরে উন্নতি ঘটতে থাকবে। বৈদিক শাস্ত্র অনুসারে, প্রতিদিন সন্ধেবেলায় মহামায়ার সামনে একটি প্রদীপ জ্বালিয়ে মন্ত্র পাঠ করুন। দেখবেন মা আপনার জীবন থেকে সমস্ত বাঁধা নিজের হাতে কাটিয়ে দিয়েছেন।

আরও পড়ুন : মায়ের শোকে পুজো করার ইচ্ছে নেই! সোনা-গয়নায় সুদিপাকে সাজতে দেখেই কটাক্ষ নেটিজেনদের

দ্বিতীয় মন্ত্র হচ্ছে, দেহি সৌভাগ্যম আরোগ্যম দেহি মে পরমং সুখমরূপম দেহি, জয়ং দেহি, যশো দেবি দ্বিষো জহি:

দেবী দুর্গার এই ছোটো মন্ত্র, অত্যন্ত শক্তিশালী। হিন্দুশাস্ত্র অনুসারে, শুক্রবার দেবী দুর্গার সামনে এই মন্ত্র পাঠ করতে হয়। তবে শুধু দুর্গাপূজোর সময় নয় আপনি প্রতি শুক্রবার এই মন্ত্র পাঠ করতে পারেন। সব থেকে ভালো হয় মন্ত্র পাঠ করার সময় লবঙ্গ এবং কর্পূর জ্বালিয়ে যদি আরতী করা যায়। এরপর ১০৮ বার এই মন্ত্র জপ করুন। সকলের বিশ্বাস আপনার দুর্ভাগ্য কেটে গিয়ে সৌভাগ্যের পথ তৈরি হতে থাকবে। সেই সাথে স্বাস্থ্যের উন্নতি ঘটবে, পাশাপাশি আর্থিক লাভও হবে। চাকরি-বাকরির ক্ষেত্রেও সুফল পেতে পারেন।

Durga Mantra

তৃতীয় মন্ত্রটি হচ্ছে, সর্বমঙ্গলা মঙ্গল্যে শিবে সর্বার্থ সাধিকে। শরণ্যে ত্রম্বকে গৌরী নারায়নী নমস্তুতেঃ। সৃষ্টি স্থিতি বিনাশাং শক্তিভূতে সনাতনী। গুনাশ্রয়ে গুনময়ে নারায়নী নমোহস্তুতে।

এতটুকুই নয়, এই মন্ত্রের পুরো স্তোত্র পাঠ করুন। এই মন্ত্র জপ করলে জীবন থেকে সমস্ত পাপের বিনাশ হয়। এমনকি আশেপাশে ঘিরে থাকা সমস্ত অশুভ শক্তি, ছায়ার কোপ থেকে মুক্তি মেলে। দুর্গাপূজার সময় এই মন্ত্র তো পাঠ করবেনই সেই সাথে কোথাও কোন ভালো কাজে বেরোলে এই মন্ত্র পাঠ করে বেরোন। দেখবেন ওই কাজে সফলতা পাবেনই পাবেন। তবে হ্যাঁ মনে কোন কুচিন্তা ভাবনা নিয়ে এই মন্ত্র পাঠ করা চলবে না।

তাই দুর্গাপূজার সময় অবশ্যই এই মন্ত্রগুলি পাঠ করার চেষ্টা করুন। মা কখনো তার সন্তানদের খালি হাতে ফেরাবেন না।


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর