আরজি কর কলকাতা মেডিক্যালের পর উত্তরবঙ্গ মেডিক্যাল! ফের গণ ইস্তফা ডাক্তারদের!

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের পর থেকেই প্রতিবাদে সরব জুনিয়র ডাক্তাররা। দশ দফা দাবি সামনে রেখে বর্তমানে আমরণ অনশন করছেন ৭ জন জুনিয়র চিকিৎসক। মঙ্গলবার তাঁদের পাশে দাঁড়িয়ে গণ ইস্তফা দিয়েছেন আরজি কর হাসপাতালের সিনিয়র ডাক্তাররা। এবার উত্তরবঙ্গ মেডিক্যালের (North Bengal Medical College) চিকিৎসকরাও একই পথে হাঁটলেন।

  • উত্তরবঙ্গ মেডিক্যালে (North Bengal Medical College) ডাক্তারদের গণ ইস্তফা

জানা যাচ্ছে, জুনিয়র চিকিৎসকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে গণ ইস্তফার সিদ্ধান্ত নিয়েছেন উত্তরবঙ্গ মেডিক্যালের সিনিয়র ডাক্তাররা। এখনও অবধি ১৫ জন চিকিৎসক ইস্তফা (Mass Resignation) দিয়েছেন বলে খবর। তবে সেই সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে। অনেকে নানান বিভাগে আছেন। সেখান থেকে আসছেন, অনশনস্থলে এসে স্বাক্ষর করছেন বলে খবর।

ফলে স্বাভাবিকভাবেই সময় যত এগোবে, ততই চিকিৎসকদের সংখ্যাও বাড়বে বলে অনুমান করা হছে। এদিকে এখানে অনশন হচ্ছে ৭২ ঘণ্টা অতিক্রান্ত! মঙ্গলবার থেকে সিনিয়র ডাক্তাররাও (Senior Doctors) প্রতীকী অনশনে যোগ দিয়েছেন। এই বিষয়ে সরকারের তরফ থেকে যে ‘উদাসীনতা’ দেখা যাচ্ছে, তাতে সিনিয়র চিকিৎসকদের বিরক্তি ক্রমশ বাড়ছে বলে খবর।

আরও পড়ুনঃ মধ্যরাতেই বিরাট পদক্ষেপ! পুজোর মধ্যেই আরও চাপে সরকার? মমতাকে বিস্ফোরক চিঠি ডাক্তারদের

জানা যাচ্ছে, অনশন নিয়ে এখনও অবধি সরকারি প্রতিক্রিয়া না আসায় সিনিয়র ডাক্তাররা গণ ইস্তফার সিদ্ধান্ত নিয়েছেন। একদিকে জুনিয়র ডাক্তারদের প্রতিবাদ, অন্যদিকে একের পর এক রাজ্যের মেডিক্যাল কলেজে সিনিয়র চিকিৎসকদের গণ ইস্তফা, এই দুইয়ের ফলে সরকারের ওপর চাপ ক্রমশ বাড়ছে বলে মনে করা হচ্ছে।

North Bengal Medical College

উল্লেখ্য, আরজি কর কাণ্ডের প্রেক্ষিতে দশ দফা দাবি সামনে রেখে ধর্মতলায় অনশনে বসেছেন ৭ জন জুনিয়র ডাক্তার। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেও (North Bengal Medical College) চলছে অনশন। সেখানকার জুনিয়র চিকিৎসকরা রিলে অনশন করছেন। এবার তাঁদের পাশে দাঁড়িয়ে গণ ইস্তফার সিদ্ধান্ত নিলেন সিনিয়র ডাক্তাররা।

জানা যাচ্ছে, গত রবিবার থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ১৭ জন প্রতীকী অনশন শুরু করেছেন। একইসঙ্গে হাসপাতালের চিকিৎসা পরিষেবাও সচল রেখেছেন জুনিয়র চিকিৎসকরা। তবে এবার সিনিয়র ডাক্তাররা গণ ইস্তফা দেওয়ায় পরিস্থিতি কোন দিকে মোড় নেয় সেটাই দেখার।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর