আর তিন ঘণ্টা! তারপরই ঝেঁপে বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গের ৬ জেলায়, তড়িঘড়ি আবহাওয়ার সতর্কতা জারি

বাংলা হান্ট ডেস্ক: পুজোর মধ্যে ভয় ধরাচ্ছে আবহাওয়া। দুর্গাপুজো শুরু হয়ে গেলেও বৃষ্টির হাত থেকে রেহাই নেই। পঞ্চমীর দিন বৃষ্টিতে ভিজেছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) বহু জেলা। রাতে উত্তরবঙ্গের (North Bengal Weather) উপরের দিকের জেলাগুলিতে ভালোই বৃষ্টি হয়েছে। এবার ষষ্ঠীতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। ষষ্ঠীর দিনেও দক্ষিণবঙ্গের ছয় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হল।

বুধবার বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদে। এছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও কম-বেশি বৃষ্টি চলবে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি চলবে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

তবে হাওয়া অফিস জানাচ্ছে, পুজোর মধ্যে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত হবে ন দশমী পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি চলবে গাঙ্গেয় দক্ষিণবঙ্গের একাধিক জায়গায়। দশমী পর্যন্ত প্রতিদিনই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের প্রায় প্রতিটি জেলাতেই। দক্ষিণবঙ্গের (South Bengal Weather) উপকূলের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।

আপাতত কয়েকদিন আংশিক মেঘলা থাকবে কলকাতা সহ সংলগ্ন এলাকার আকাশ। সপ্তমীতেও মেঘলা থাকবে আকাশ। অষ্টমী এবং নবমীতে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা সহ একাধিক জেলায়। দশমীতে বজ্রপাত সহ বৃষ্টির সম্ভাবনা।

south bengal weather

আরও পড়ুন: বড় খবর! নিয়োগ দুর্নীতি মামলায় ফের জামিন, কে পেল শর্তসাপেক্ষ মুক্তি?

পঞ্চমীর রাতে উত্তরবঙ্গের একাধিক জেলায় ঝেঁপে বৃষ্টি হয়েছে। এদিনও অধিকাংশ অংশে মেঘলা রয়েছে আকাশ। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আজ দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। অধিকাংশ জেলাতেই হালকা বৃষ্টি হবে। ভারী বৃষ্টি হবে না (North Bengal Weather)। সপ্তমীতে দার্জিলিং ও কালিম্পংয়ের কয়েকটি জায়গায় বৃষ্টির সম্ভাবনা।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর