থামল লড়াই, দেবীপক্ষে চুপিসারেই চিরবিদায় নিলেন রতন টাটা

বাংলাহান্ট ডেস্ক : সমস্ত লড়াই, আশা ব্যর্থ করে প্রয়াত হলেন শিল্পপতি রতন টাটা (Ratan Tata)। সম্প্রতি শোনা গিয়েছিল, আশঙ্কাজনক অবস্থায় মুম্বইয়ের একটি হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি রয়েছেন তিনি। তাঁর অবস্থা যথেষ্ট সঙ্কট জনক বলেই শোনা গিয়েছিল। জল্পনা উদ্বেগের মাঝেই খবর এল, প্রয়াত রতন টাটা (Ratan Tata)। তাঁর মৃত্যুর খবর এক্স হ্যান্ডেলে জানিয়েছেন হর্ষ গোয়েনকা।

রতন টাটার (Ratan Tata) মৃত্যু সংবাদ জানান হর্ষ গোয়েনকা

আরপিজি গ্রুপ এর বর্তমান চেয়ারম্যান হর্ষ গোয়েনকা এক্স হ্যান্ডেলে এই দুঃসংবাদ প্রকাশ করেন। শোক প্রকাশ করে তিনি লেখেন, ‘ঘড়ির সময় থামল। টাইটান প্রয়াত হলেন। রতন টাটা (Ratan Tata) ছিলেন সততা, নৈতিক নেতৃত্ব এবং পরোপকারিতার একজন আলোকবর্তিকা। ব্যবসায়িক জগৎ এবং তার বাইরেও নিজের সুস্পষ্ট ছাপ রেখেছেন তিনি। আমাদের স্মৃতিতে তাঁর স্থান সর্বদা সর্বোচ্চ থাকবে। তাঁর আত্মার শান্তি কামনা করি’।

আরো পড়ুন : ‘আপনিই বলেছিলে না অশৌচ চলছে!’ বাড়িতে দুর্গাপুজো করে কটাক্ষের মুখে শ্রুতি

হাসপাতালে ভর্তি ছিলেন টাটা

সম্প্রতি গুঞ্জন ছড়িয়েছিল, মুম্বই এর এক হাসপাতালে আইসিইউতে ভর্তি হয়েছেন রতন টাটা (Ratan Tata)। তাঁর অবস্থা নাকি বেশ আশঙ্কা জনক। যদিও সোমবার গুঞ্জন উড়িয়ে দেন শিল্পপতি নিজেই। সোশ্যাল মিডিয়ায় তাঁর একটি অ্যাকাউন্টের তরফে জানানো হয়, রুটিন চেকআপের জন্যই নাকি হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। সম্পূর্ণ সুস্থ আছেন বলেই জানানো হয়েছিল। কিন্তু দিন কয়েক যেতে না যেতেই এল মর্মান্তিক সংবাদ।

আরো পড়ুন : হাতে শাঁখা-পলা, সিঁথিতে সিঁদুর, দেবীপক্ষেই লিভ ইন পার্টনারের সঙ্গে বিয়ে সারলেন ‘মিশকা’ অহনা!

বয়স পেরিয়েছিল আশি

যেমনটা জানা যাচ্ছে, মুম্বই এর ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি ছিলেন শিল্পপতি রতন টাটা (Ratan Tata)। বুধবার সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর শারীরিক অবস্থার বিষয়ে এখনো বিশেষ তথ্য এসে পৌঁছায়নি। শিল্পপতির বয়স হয়েছিল ৮৬ বছর।

Ratan Tata

প্রসঙ্গত, টাটা গোষ্ঠীর সূত্রপাত হয়েছিল রতন টাটার প্রপিতামহের হাত ধরে। সে প্রায় একশো বছর আগেকার কথা। ১৯৯১ সালে টাটা গোষ্ঠীর চেয়ারম্যানের পদে বসেন রতন টাটা। তাঁর হাতে ফুলেফেঁপে ওঠে ব্যবসা। অটোমোবাইল এবং ইস্পাত শিল্প থেকে টেলি সার্ভিস শুরু করেন তিনি। খ্যাতনামা তথ্যপ্রযুক্তি সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিস এর পত্তন হয় ২০০২ সালে। ২০১২ সাল নাগাদ টাটা গোষ্ঠীর সাম্মানিক পদে বসেন রতন টাটা। তারপর থেকে বিভিন্ন সমাজকল্যাণ মূলক কাজও করেছেন তিনি। তাঁর মৃত্যুতে ইন্দ্র পতন হল ব্যবসায়িক জগতে।


Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর