পুজোর আবহেই লক্ষ্মীলাভ! রাজ্যের সরকারি কর্মীদের ৬০০০ টাকা বোনাস! জারি নয়া বিজ্ঞপ্তি

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমানে পুজোর আনন্দে বিভোর বাঙালি। পুজোর চারটে দিন কীভাবে কাটানো হবে ইতিমধ্যেই সেই প্ল্যানও কমপ্লিট! দুর্গাপুজোর সময় আবার লম্বা ছুটি পান রাজ্য সরকারি (Government of West Bengal) কর্মীরা। এই আবহে এবার জারি করা হল নয়া বিজ্ঞপ্তি! সেখানে এককালীন ৬০০০ টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

  • পুজোর আবহেই অনুদানের ঘোষণা সরকারের (Government of West Bengal)!

পুজোর আনন্দকে দ্বিগুণ করে প্রত্যেকবারের মতো এবারও সরকারি পরিবহণ বিভাগের কর্মীদের অনুদান নিয়ে বড় সুখবর দিয়েছে রাজ্য। পুজোর সময় সরকারি পরিবহণ কর্মীরা (State Government Employees) এককালীন ৬০০০ টাকা করে অনুদান পাবেন বলে জানানো হয়েছে। গত শনিবার এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করে এই খবর দেওয়া হয়েছে।

পুজোর আবহে সরকারের তরফ থেকে অনুদান সংক্রান্ত এই সুখবর দেওয়ায় বহু সরকারি কর্মীর (Transport Department Employees) মুখেই হাসি ফুটেছে। এই অনুদানের টাকা কারা কারা পাবেন ইতিমধ্যেই সেই খবরও প্রকাশ্যে এসেছে। বোনাসের অধীন থাকা রাজ্য পরিবহণ দফতরের বাস ড্রাইভার, কন্ডাক্টর, জলসাথী কিংবা দফতরের কর্মীরা এই অনুদানের টাকা পাবেন।

আরও পড়ুনঃ ‘সমাজের অপূরণীয় ক্ষতি’! রতন টাটার প্রয়াণে শোকজ্ঞাপন মোদী-মমতার! কে কী লিখলেন?

উল্লেখ্য, গত শনিবার সকালেই পরিবহণ দফতরের তরফ থেকে কর্মীদের উদ্দেশে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল । তা নিয়ে আবার বোনাস (Bonus) সংক্রান্ত একটি বিভ্রান্তির সৃষ্টি হয়। এই আবহে রাতে ফের একটি নতুন বিজ্ঞপ্তি জারি করা হয়। সেখানেই ৬০০০ টাকা করে এককালীন অনুদান দেওয়ার কথা জানানো হয়।

Government of West Bengal Government employees

পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছিল, সোমবারই এই বোনাসের টাকা দেওয়া হবে। পুজোর আবহেই কড়কড়ে ৬০০০ টাকা বোনাস পেয়ে মুখে হাসি ফুটেছে বহু সরকারি কর্মীর (Government Employees)। সরকারের এই সিদ্ধান্তের ফলে তাঁদের পুজোর আনন্দ দ্বিগুণ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

এদিকে আবার বোনাস সংক্রান্ত বিভ্রান্তি তৈরি হওয়ার পর নয়া সরকারি (Government of West Bengal) বিজ্ঞপ্তি প্রকাশের পর এই নিয়ে প্রতিক্রিয়া দেন রাজ্যের শাসকদলের নেতা কুণাল ঘোষ। সমাজমাধ্যমে তিনি লেখেন, ‘সূত্রের খবর, সরকারি পরিবহণ বিভাগের কর্মীদের পুজোর এককালীন অনুদান ৬০০০ টাকা। কোনও বিভ্রান্তির অবকাশ নেই’।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর