অষ্টমী-নবমীতেও বৃষ্টির পূর্বাভাস! ৪ জেলায় জারি হলুদ সতর্কতাঃ আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্কঃ পুজোর দিনগুলোতেও চোখ রাঙাচ্ছে বৃষ্টি! পঞ্চমী থেকে সপ্তমী, বাংলার একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে বর্ষণ হয়েছে। অষ্টমী-নবমীতেও এর অন্যথা হবে না বলেই জানাচ্ছে হাওয়া অফিস (South Bengal Weather)। শুক্রবারও রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস। চার জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা (Weather Update)।

  • অষ্টমী-নবমীতে কেমন থাকবে রাজ্যের আবহাওয়া (South Bengal Weather)?

আলিপুর আবহাওয়া দফতর বলছে, শুক্রবার দক্ষিণবঙ্গের (South Bengal) সকল জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে দোসর হতে পারে ঝোড়ো হাওয়া। তবে ভারী বৃষ্টি হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস। আজ হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং নদিয়ায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আগামীকালও দক্ষিণবঙ্গের (South Bengal Weather) সকল জেলায় বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। তবে রবিবার থেকে বর্ষণ কমার সম্ভাবনা রয়েছে। দশমীর দিন উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ঝড়বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের বাকি কোনও জেলায় বর্ষণের পূর্বাভাস আপাতত নেই। সেদিন বিকেল থেকেই আবহাওয়ার উন্নতি হতে পারে বলে খবর। সোমবার এবং মঙ্গলবার দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই বর্ষণের পূর্বাভাস দেওয়া হয়নি।

আরও পড়ুনঃ ‘পুজোয় যুক্ত থাকব, উৎসবে নয়’! আরজি কর কাণ্ডের আবহে জনতাকে বিশেষ ‘বার্তা’ সৌমিত্রর

অন্যদিকে উত্তরবঙ্গের কথা বলা হলে, অষ্টমী-নবমীতে সেখানেও ঝড়বৃষ্টি (Rainfall Alert) হতে পারে। উত্তরের তিন জেলা, কালিম্পং, দার্জিলিং এবং আলিপুরদুয়ারে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। আগামীকালও কিছু কিছু জেলায় বর্ষণের পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দফতর বলছে, আগামী মঙ্গলবার অবধি উত্তরবঙ্গের পাঁচ জেলায় হালকা বৃষ্টিপাত হতে পারে।

South Bengal weather rainfall alert North Bengal Kolkata West Bengal weather update 10th October

এদিকে এই সময়টা দক্ষিণবঙ্গের তাপমাত্রায় বিশেষ হেরফের হবে না বলে জানাচ্ছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের জেলাগুলির ক্ষেত্রেও একই কথা বলা হয়েছে। আজ শহরের সর্বাধিক তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছে। আজ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) সকল জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস থাকলেও ভারী বর্ষণ হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। ফলে প্যান্ডেল হপিংয়ে বেরোতে তেমন কোনও সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর