দুর্দান্ত খবর! নয়া উদ্যোগ Google Pay’র! এবার সহজেই মিলবে Gold Loan, জানেন কিভাবে?

বাংলাহান্ট ডেস্ক : গুগল পে (Google Pay) অত্যন্ত জনপ্রিয় একটি ইউপিআই প্ল্যাটফর্ম। টাকা লেনদেন করা হোক কিংবা বিল পেমেন্টস্, গুগল পে অত্যন্ত জনপ্রিয় ইউপিআই গ্রাহকদের কাছে। তবে জানা গেছে এবার মুথুট ফাইন্যান্সের সাথে হাত মিলিয়ে গোল্ড লোন প্রদান করবে জনপ্রিয় এই ইউপিআই সংস্থা।

Google Pay-তে গোল্ড লোন

‘গুগল ফর ইন্ডিয়া’-র দশম সংস্করণে এমনটাই ঘোষণা করা হয়েছে সংস্থার তরফ থেকে। হঠাৎ করে যদি অর্থের প্রয়োজন হয় তাহলে অনেকেই শরণাপন্ন হন ব্যাংক কিংবা ফাইনান্সিয়াল সংস্থার। তবে এবার জনপ্রিয় ইউপিআই প্ল্যাটফর্ম গুগল পে (Google Pay) সোনার বিনিময়ে প্রদান করবে লোন। ভারতীয়দের কাছে সোনার গুরুত্ব নতুন করে বলার কিছু নেই।

আরোও পড়ুন : বিশ্বজুড়ে মায়ের আগমন! সিঙ্গাপুরে মহা সমারোহে চলছে পুজো, কি জানালেন প্রবাসীরা?

গোটা বিশ্বে যত পরিমান সোনা রয়েছে তার ১১ শতাংশই রয়েছে ভারতীয়দের কাছে। শুধু অলংকার হিসাবে নয়, ভারতে সোনার গুরুত্ব রয়েছে সম্পদ হিসাবেও। অনেকেই বিপদের সময় বা আপতকালীন পরিস্থিতিতে সেই সোনা বন্ধক রেখে টাকার সংস্থান করেন। এবার সম্পূর্ণ ডিজিটাল প্ল্যাটফর্মে সেই সুবিধা দিতে চলেছে গুগল পে (Google Pay)।

Google Pay

মোবাইলের অ্যাপের মাধ্যমে সহজেই সম্পূর্ণ করা যাবে এই প্রক্রিয়া। এর ফলে খুব সহজেই আপনার সোনার বিনিময়ে পেয়ে যাবেন লোন। সোনা বন্ধক রেখে লোন পাওয়ার প্রক্রিয়াটি আরো সহজ ও দ্রুত করতে গুগলের এই উদ্যোগ। ভারতীয় গোল্ড লোন প্রদানকারী সংস্থা মুথুট ফাইন্যান্সের (Muthoot Finance) সাথে গুগলের এই যৌথ উদ্যোগ নিঃসন্দেহে লক্ষ লক্ষ গ্রাহককে নতুন দিশা দেখাবে।

 


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর