খেল খতম! ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড় থেকে বাদ পড়ল পাকিস্তান

বাংলা হান্ট ডেস্ক: পাকিস্তান (Pakistan) ক্রিকেট দলের অবস্থা এখন অত্যন্ত শোচনীয়। ইংল্যান্ডের কাছে ৩ টেস্টের সিরিজের প্রথম ম্যাচে হেরেছে পাকিস্তান। সবথেকে উল্ল্যেখযোগ্য বিষয় হল, পাকিস্তান প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৫৫০ রান করে। কিন্তু, এরপরেও দলকে ইনিংসে হারের মুখে পড়তে হয়েছে।

লজ্জার হার পাকিস্তানের (Pakistan):

এদিকে, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে এই সিরিজটি সম্পন্ন হচ্ছে। এমতাবস্থায়, এই ম্যাচ হেরে পাকিস্তান দল ওয়ার্ল্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড় থেকে ছিটকে গেছে। তবে, এই জয়ের সুফল পেয়েছে ইংল্যান্ড। ওই দলের PCT (Points Percentage System) বেড়েছে।

Pakistan are out of the race for the final of the World Test Championship.

পাকিস্তানের (Pakistan) জন্য লজ্জাজনক বিষয় হল ওই দলটি এখন পয়েন্ট টেবিলের তলানিতে চলে গেছে। পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডের জয়ের পর ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে পরিবর্তন এসেছে। তবে টিম ইন্ডিয়ার ক্ষেত্রে এর কোনও প্রভাব পড়েনি। ভারতীয় দল এখনও এই তালিকায় শীর্ষে রয়েছে।

আরও পড়ুন: সবার থেকে আলাদা! নিজের বিপুল সম্পত্তি অবলীলায় দান করেছেন রতন টাটা, পরিমাণ জানলে হবেন “থ”

পয়েন্ট টেবিলে নবম স্থানে রয়েছে পাকিস্তান: জানিয়ে রাখি যে, পাকিস্তান (Pakistan) বনাম ইংল্যান্ডের মধ্যে মুলতান টেস্টের আগে, পাকিস্তানের PCT ছিল ১৯.০৫০। যা এখন ১৬.৬৭-এ নেমে এসেছে। যেখানে ওয়েস্ট ইন্ডিজ দল না খেলেই এই তালিকায় এক ধাপ এগিয়েছে। ওয়েস্ট ইন্ডিজ দল এখন ১৮.৫২০ PCT নিয়ে ৮ নম্বর স্থানে রয়েছে। এদিকে, আমরা যদি ইংল্যান্ডের পরিসংখ্যান দেখি সেক্ষেত্রে এই ম্যাচের আগে তাদের PCT ছিল ৪২.১৯০. যা এখন বেড়ে হয়েছে ৪৫.৫৯। তবে, এর পরেও তারা ওই তালিকায় চতুর্থ স্থানে রয়েছে।

আরও পড়ুন: বিশ্বজুড়ে মায়ের আগমন! সিঙ্গাপুরে মহা সমারোহে চলছে পুজো, কি জানালেন প্রবাসীরা?

প্রথম স্থানে টিম ইন্ডিয়ার দখল অব্যাহত রয়েছে: এদিকে আমরা যদি প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থানের দলগুলির কথা বলি সেক্ষেত্রে ভারত, অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার দলগুলি নিজেদের স্থান ধরে রেখেছে । টিম ইন্ডিয়ার PCT বর্তমানে ৭৪.২৪০। অস্ট্রেলিয়ার PCT ৬২.৫০০ এবং এই দলটি রয়েছে দুই নম্বরে। শ্রীলঙ্কা দল ৫৫.৫৬০ PCT নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর