‘জীবন সবার আগে’, জুনিয়র ডাক্তারদের বিশেষ আর্জি IMA সভাপতির, এবার উঠবে অনশন?

বাংলাহান্ট ডেস্ক : জীবন বাজি রেখে আমরণ অনশনে বসেছেন জুনিয়র ডাক্তাররা (Junior Doctor)। পুজোর মধ্যেই ধর্মতলায় চলছে তাঁদের অনশন। ১৪০ ঘন্টারও বেশি সময় ধরে অনশনরত রয়েছেন তাঁরা। ইতিমধ্যেই অনশন চলাকালীন অসুস্থ হয়ে পড়েন আরজিকর এর জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো। তাঁকে ভর্তি করা হয় আইসিইউতে। তাঁর অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে। এবার শুক্রবার বিকেলে কলকাতায় এলেন আইএমএ সভাপতি। ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের (Junior Doctor) অনশন মঞ্চে গিয়ে তাঁদের উদ্দেশে বার্তা দেন তিনি।

জুনিয়র ডাক্তারদের (Junior Doctor) সঙ্গে দেখা করেন আইএমএ সভাপতি

আগেই জানা গিয়েছিল, শুক্রবার দিল্লি থেকে আইএমএ এর সভাপতি আরভি অশোকান আসছেন অনশনরত জুনিয়র ডাক্তারদের (Junior Doctor) সঙ্গে দেখা করতে। চিকিৎসাধীন জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতোর সঙ্গেও দেখা করবেন তিনি। সেই মতো এদিন বিকেলেই ধর্মতলায় অনশন মঞ্চে পৌঁছান আইএমএ সভাপতি।

আরো পড়ুন : মায়ের ভোগে থাকে মাছ, সুদীপার রক্তে হয় প্রতিমার সাজ! অলৌকিক ঘটনায় ভরা চট্টোপাধ্যায় বাড়ির পুজো

কী বার্তা দিলেন অশোকান

অনশন স্থলে জুনিয়র ডাক্তারদের (Junior Doctor) সঙ্গে কথা বলেন আইএমএ সভাপতি আরভি অশোকান। তাঁদের উদ্দেশে তিনি বার্তা দেন, জীবন সবার আগে। কঠিনতম পথে না যাওয়ার বার্তা দেন তিনি। একই সঙ্গে জুনিয়র ডাক্তারদের (Junior Doctor) অনশন প্রত্যাহার করার আর্জিও জানান। আরভি অশোকান এও বলেন, নিজেদের জন্য লড়ছেন না অনশনকারীরা। সাধারণ মানুষের জন্যই লড়ছেন তাঁরা।

আরো পড়ুন : শাল-সেগুনে ঘেরা শান্তির নীড়, অর্গানিক সবজি-মাংসে পেটপুজোর ব্যবস্থা, পুজোয় ঘুরে আসুন ‘দ্য রেড সয়েল কান্ট্রি’

কেমন আছেন অনিকেত মাহাতো

উল্লেখ্য, বিগত পাঁচ দিন অনশনের পর গুরুতর অসুস্থ হয়ে পড়েন অনশনকারী জুনিয়র চিকিৎসক (Junior Doctor) অনিকেত মাহাতো। তাঁর কিছু উপসর্গ যথেষ্ট চিন্তাদায়ক বুঝেই তড়িঘড়ি বৃহস্পতিবার তাঁকে নিয়ে যাওয়া হয় আরজিকর হাসপাতালে। আইসিইউতে ভর্তি করা হয়েছিল তাঁকে।

Junior Doctor

শুক্রবার জুনিয়র ডাক্তার দেবাশিস হালদার জানান, অনিকেত মাহাতো হাসপাতালে ভর্তি হতে চাইছিলেন না। কিন্তু তাঁরাই তাঁকে বুঝিয়ে সুঝিয়ে ভর্তি করান। বর্তমানে তাঁর অবস্থা অনেকটাই স্থিতিশীল। কিছু রক্ত পরীক্ষা করা হয়েছে বলেও জানান তিনি। জুনিয়র ডাক্তার দেবাশিস হালদারের কথায়, সরকার অমানবিক হতে পারে। কিন্তু তাঁদের সহকর্মীদের শারীরিক পরিস্থিতিটা তাঁদেরকেই দেখতে হবে।


Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর