‘উর্দুভাষী ক্রিমিনালদের শাস্তি চাই’, গার্ডেনরিচে মণ্ডপে ঢুকে ‘দুষ্কৃতীদের তাণ্ডবে’ ফুঁসে উঠল বাংলা পক্ষ

বাংলা হান্ট ডেস্কঃ খাস কলকাতায় (Kolkata) পুজো মণ্ডপে ‘হামলা’। ঘটনাটি ঘটেছে গার্ডেন রিচের (Garden Reach) নিউ বেঙ্গল স্পোর্টিং ক্লাবের পুজো প্যান্ডেলে। ইতিমধ্যেই পুজো কমিটির পক্ষ থেকে গার্ডেন রিচ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ, দুর্গাপুজোর সময় পুজো প্যান্ডেলে গান বাজানোয় একটি সম্প্রদায়ের কিছু যুবক আপত্তি জানায়। গানের শব্দে তাদের নামাজে সমস্যা হচ্ছে বলে আপত্তি জানান তারা। এরপরই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। ভাইরাল এক ভিডিওয় দেখা যায় রীতিমতো ধাক্কাধাক্কি চলে মণ্ডপের ভিতরে।

পুজো কমিটির সদস্যদের সঙ্গে ওই সম্প্রদায়ের যুবকদের কথা কাটাকাটিও চলে বেশ কিছুক্ষণ। অভিযোগ, পুজো বন্ধ না করলে মণ্ডপ ও মূর্তি ভাঙচুরের হুমকি দেওয়া হয়। পরে পরিস্থিতি কিছুটা শান্ত হয়। পুজো যথারীতি চালিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়। ঘটনার জেরে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে ক্লাব কর্তৃপক্ষ। খাস কলকাতার বুকে হিন্দুদের পুজো নিয়ে ঘটে যাওয়া এই ঘটনার বিরুদ্ধে ইতিমধ্যেই সরব হয়েছেন বাংলা পক্ষের সাধারন সম্পাদক গর্গ চট্টোপাধ্যায় (Garga Chatterjee Bangla pokkho)।

এদিন গোটা ঘটনার তীব্র নিন্দা করে ভিডিও বার্তায় গর্গ বলেন, ‘ কলকাতার গার্ডেন রিচে বহিরাগত উর্দুভাষী ক্রিমিনালরা বাঙালির দুর্গাপুজোর প্যান্ডেলে যে হাঙ্গামা চালিয়েছে তাদের আইন অনুযায়ী চরমতম শাস্তির দাবি জানাচ্ছে বাংলা পক্ষ। কলকাতা বন্দরে বাঙালিকে কোনঠাসা করে অত্যাচার করে বহিরাগত ঢুকিয়ে ঢুকিয়ে আজ প্রায় বাঙালি শূন্য হতে চলেছে এই গার্ডেন রিচ এলাকা। প্রায় ইউপি, বিহারে পরিণত হয়েছে। ‘

তিনি বলেন, ‘গার্ডেন রিচের ওই পুজো প্যান্ডেলে গিয়ে হামলা চালিয়েছে উর্দুভাষী ক্রিমিনালরা। বাংলার সর্বত্র মা দুর্গার মাইক সজোরে চলবে। কারও এতে সমস্যা হলে তারা বাংলা ছেড়ে চলে যাক। বাংলায় তাদের কোনো দরকার নেই। এই বাংলা তাদের নয়। যারা আটকাবে তারা ধ্বংস হবে। তিনি আরও বলেন, গার্ডেন রিচ এলাকা, কলকাতা বন্দর এলাকায় বাঙালি বিদ্বেষী ক্রিমিনালদের এইভাবে প্রশ্রয় দেওয়া হয়েছে, এই সিস্টেমটিকে ধ্বংস করা দরকার।

ফিরহাদ হাকিমকে তীব্র আক্রমণ করে গর্গ বলেন, ‘বর্তমানে এই এলাকার বিধায়ক হয়েছেন বিহারের গয়া থেকে আসা পরিবারের সন্তান বর্তমানে কলকাতার মেয়র হয়ে বসে রয়েছেন সেই ববি হাকিম ফিরহাদ হাকিম। এবং সে প্রকাশ্যে বলেছে, পশ্চিমবঙ্গের পঞ্চাশ শতাংশ মানুষ উর্দু বলবে। এই জঘন্যতম বাঙালি বিদ্বেষী হুমকি দিয়েছিল ববি হাকিম, এর বিরুদ্ধে পথে নেমে প্রতিবাদ করেছে একমাত্র বাংলা পক্ষ। বিজেপি, তৃণমূল, সিপিএম, কংগ্রেস কেউ করেনি।’

gardenrich

আরও পড়ুন: সুপ্রিম কোর্টে SSC ২৬০০০ চাকরি বাতিল মামলায় বড় আপডেট, কি হল শুনানিতে? বিস্তারিত পড়ুন

বাংলা পক্ষর তিনটে স্পষ্ট দাবি, যে বহিরাগত, উর্দুভাষী ক্রিমিনালরা গার্ডেন রিচে এই হামলার ঘটনা ঘটিয়েছে তাদের প্রত্যেককে চিহ্নিত করে চরম, দৃষ্টান্তমূলক শাস্তি চাই আইনঅনুযায়ী। কলকাতার মেয়র পদ থেকে, এই গার্ডেন রিচ এলাকা যার মধ্যে পড়ে কলকাতা বন্দর এলাকার বিধায়ক ফিরহাদ হাকিমকে কলকাতার মেয়রের পদ থেকে অবিলম্বে অপসারণ করতে করতে হবে। পাশাপাশি তিনি আরও বলেন, কলকাতা বন্দরের ৯০ শতাংশ চাকরি, স্থায়ী, এবং চুক্তিভিত্তিক বাংলার ভূমিপুত্রদের দিতে হবে। তবেই আমরা এই এলাকা পুনঃদখল করতে পারব।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর