বাজারে আসতে চলেছে নজর কাড়া Xiaomi মোবাইল সিরিজ,থাকছে ফ্লিপ ক্যামেরা

 

বাংলা হান্ট ডেস্ক: শুক্রবার চিনে নতুন সিরিজ-এর দু’টি স্মার্টফোন লঞ্চ করল Xiaomi। Mi CC9 সিরিজ-এর এই ফোনগুলি রিলিজ করার ব্যাপারে সোশ্যাল মিডিয়া-এ জানিয়েছে সংস্থা।
নতুন এই ফোনগুলির হার্ডওয়ার Meitu-এর কারখানাতেই বানানো হয়েছে।এই চিনা মোবাইল প্রস্তুতকারী সংস্থাকে গত বছর ই কিনে নিয়েছে Xiaomi।

জুন মাসেই Asus তাদের নতুন ফোন 6z লঞ্চ করে। সেই ফোনের ফ্লিপ ক্যামেরা টেক উত্সাহীদের নজর কাড়ায় এবার Asus-কে টেক্কা দিয়ে নিজেদের নতুন ফোনে ফ্লিপ ক্যামেরা ব্যবহার করতে চলেছে Xiaomi। Xiaomi-এর এই সিরিজ-এর ফোনগুলিতে উন্নতমানের সেলফি ক্যামেরা-এর দিকে নজর দিচ্ছে সংস্থা। এই ফ্লিপ ক্যামেরা সেটআপ-এ ৪৮ মেগাপিক্সেল-এর প্রধান ক্যামেরা ছাড়াও একটি ultra-wide-angle এবং একটি telephoto ক্যামেরা থাকছে।

46605 img 20190621 wa0025

চলতি সপ্তাহের শুরুতেই CC সিরিজের ফোনগুলির ছবি প্রকাশ করে সংস্থা ।সংস্থার Weibo পেজ-এ ফোন-এর টিজার প্রকাশ করা হয়। CC9-এ ফ্লিপ ক্যামেরা থাকলেও CC9e মডেল-এ থাকছে ওয়াটার-ড্রপ নচ। থাকছে ৬.৩৯ ইঞ্চি-এর ফুল এইচ ডি ডিসপ্লে।

ফোন-এর ডিসপ্লে-এর নিচেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। থাকছে 4,000mAh -এর ব্যাটারি।
CC9 মডেল-এ থাকছে Qualcomm Snapdragon 730 SoC চিপসেট এবং CC9e মডেল-এ থাকছে Qualcomm Snapdragon 712 SoC  চিপসেট।  তবে, বাজারে এই ফোন কবে আসছে সেই ব্যাপারে এখনও কিছু জানায়নি সংস্থা।

সম্পর্কিত খবর