দু’দিন বিশ্রাম! মঙ্গলে ফের বৃষ্টি, আজ দক্ষিণবঙ্গে কেমন থাকবে আবহাওয়া? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: মোটের উপর ভালোই কেটেছে পুজো। সেভাবে ভারী বৃষ্টি হয়নি কোথাও। এবারে বর্ষার বিদায়ের পালা। তবে রবিবার দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক সামান্য বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর এদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির (Rainfall) সম্ভাবনা। তবে আর ভারী বৃষ্টি হবে না কোথাও।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আর দুদিনের মধ্যে রাজ্য থেকে বর্ষা বিদায় নিতে চলেছে। তবে আগামী ২৪ ঘণ্টার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরির প্রবল সম্ভাবনা। যদিও এই ঘূর্ণাবর্ত কতটা শক্তিশালী হবে বা এর প্রভাব বাংলার উপর পড়বে কিনা তা এখনও জানা যায়নি। সেই দিকেই নজর রয়েছে আবহাওয়াবিদদের।

আজ হালকা বৃষ্টি হতে পারে হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা কোথাও নেই। তবে রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তন শুরু হবে। বিশেষত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গজুড়ে আবহাওয়া শুষ্ক থাকবে। লক্ষ্মীপুজোও নির্বিঘ্নেই কাটবে (South Bengal Weather)।

South Bengal weather

আরও পড়ুন: সৎ ছেলেকে দূরে সরিয়ে রাখেন কেন? ঈশানের সঙ্গে ছবি দিতেই নুসরতকে প্রশ্ন, বড় জন কোথায়?

আজ ও আগামীকাল আকাশ মোটামুটি পরিষ্কার থাকলেও মঙ্গলবার থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে মঙ্গলে। বর্ষা বিদায়ের আগে আপাতত আর ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। উত্তরবঙ্গেও আপাতত ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর