বিকেলে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি! কখন ভিজবে কলকাতা? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: পুজোর মধ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলেছে রাজ্যের বহু জেলাতেই। ভিজেছে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলা সহ শহর কলকাতা (Kolkata)। রবিবারও বর্ষণের পূর্বাভাস রয়েছে। তবে এরপর থেকেই আবহাওয়ার পরিবর্তন হবে। পুজো কাটতেই রাজ্য থেকে বর্ষা বিদায় নিতে চলেছে বলে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস।

এবারে আবহাওয়ার বড় বদল…

তবে এদিকে আগামী ২৪ ঘণ্টার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরির প্রবল সম্ভাবনা। যদিও এই ঘূর্ণাবর্ত কতটা শক্তিশালী হবে বা এর প্রভাব বাংলার উপর পড়বে কিনা তা এখনও জানা যায়নি। সেই দিকেই নজর রয়েছে আবহাওয়াবিদদের। পাশাপাশি পূর্ব অসমে রয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত।

আবহাওয়া দপ্তরের অনুমান, আগামী দু’দিনের মধ্যে পশ্চিমবঙ্গ থেকে বর্ষা বিদায় ঘণ্টা বাজতে পারে। তার আগে আজ রবিবার কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এদিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। সামান্যই বৃষ্টির সম্ভাবনা। ভারী বর্ষণের পূর্বাভাস নেই কোথাও।

আরও পড়ুন: ধামাকা! পুজোর মাসে এক ধাক্কায় বেতন বৃদ্ধি, রাজ্যের এই কর্মীদের মুখে ফুটল হাসি

এরপর সোমবার সেভাবে বৃষ্টির সম্ভাবনা নেই কোথাও। মঙ্গলবার ফের হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। মঙ্গলে হালকা ভিজতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম। যদিও সব জেলার সর্বত্র বৃষ্টি হবে না। কিছু কিছু অংশে বৃষ্টি হতে পারে।

south bengal weather

আরও পড়ুন: বাড়ছে ঝাঁঝ! এবার দেশ জুড়ে অনশনে জুনিয়র ডাক্তারেরা, বাংলার অনশনকারীদের পাশে IMA

উত্তরবঙ্গেও কমবে বৃষ্টি। উত্তরবঙ্গের অধিকাংশ জেলায় আকাশে পরিষ্কার থাকার সম্ভাবনা। কিছু কিছু জেলায় আকাশ অংশত মেঘলা থাকতে পারে। উত্তরের পার্বত্য এলাকা দার্জিলিং, কালিম্পঙ এ বৃষ্টির সম্ভাবনা থাকছে। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। তবে বাকি আর কোথাও এদিন বৃষ্টির পূর্বাভাস নেই।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর