পুজোর ভিড়ে হাঁসফাঁস অবস্থা? চিন্তা নেই! হারিয়ে যান প্রকৃতির কোলে! এই দুই গ্রামে গেলেই মিলবে স্বস্তি

বাংলাহান্ট ডেস্ক : পুজো মানেই জনসমুদ্র। রংবেরঙের আলোকসজ্জা থেকে বাহারি মন্ডপ, পুজোয় প্রত্যেকটি চেনা অলিগলি যেন অচেনা রূপ নেয়। তবে অনেকেই রয়েছেন যারা পুজোর সময় জনসমুদ্রে গা না ভাসিয়ে নিরিবিলিতে কাটাতে চান কয়েকটা দিন। আজকের প্রতিবেদনে আমরা আপনাদের সন্ধান দেব তেমনই দুটি অফবিট ডেস্টিনেশনের (Offbeat Destination)।

বাংলার দুটি অফবিট ডেস্টিনেশনের (Offbeat Destination)

যদি শহরের কোলাহল থেকে দূরে প্রকৃতির মাঝে শরতের দিনগুলি কাটাতে চান, তাহলে একদিনের জন্য ঘুরে আসতে পারেন অফবিট ডেস্টিনেশন (Offbeat Destination) ওড়গ্রাম আর আউশগ্রাম থেকে। কলকাতার খুব কাছেই রয়েছে পূর্ব বর্ধমানের (East Burdwan) ওড়গ্রাম ও আউশগ্রাম। চারচাকা বা দু চাকাকে সঙ্গী করে সকাল সকাল বেরিয়ে পড়ুন। 

Offbeat Destination

আকাশে শরতের পেঁজা তুলোর মতো মেঘ আর রাস্তার দুই ধারে কাশফুলের বন স্বাগত জানাবে আপনাকে। গ্রামের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে একাধিক ছোট পুজো। ঘুরতে যাওয়ার সাথে সাথে ঠাকুর দেখাও হবে। বর্ধমান পার করে শান্তিনিকেতনের রাস্তায় ঢুকতে হবে। সেই রাস্তায় চারিদিকে ছড়িয়ে থাকা সবুজের বাহার আপনাকে ভুলিয়ে দেবে সব ক্লান্তি। 

আরোও পড়ুন : দশমীতে সিঁদুর খেলে লালে-লাল রচনা! সকলের উদ্দেশ্যে দিলেন বিশেষ বার্তা

খোলা আকাশের নিচে কিছুক্ষণের জন্য মনে হবে পৃথিবীতে স্বর্গের বাসস্থান যেন এখানেই। সেখান থেকে চলে যাওয়া যাবে ওড়গ্রাম। এই গ্রামে রয়েছে জঙ্গল ও বিমানঘাঁটি। জঙ্গলের আনাচে-কানাচে ঘুরতে পারেন পায়ে হেঁটে। করতে পারেন ফটোশুট। জঙ্গল ঘোরা হলে গাড়ি নিয়ে চলে যান আউশগ্রামে, জলটুঙ্গির দিকে।

1677980767 peacock ausgram

জলটুঙ্গির আসল সৌন্দর্য উপভোগ করা যায় সন্ধ্যাবেলায়। এখানে রয়েছে একটি রিসর্ট। সেই রিসর্টে চা পানের বিরতি নিয়ে আবার ব্যাক করুন বাড়ির উদ্দেশ্যে। এই জায়গাগুলির খুব কাছাকাছি রয়েছে ভালকিমাচান। এছাড়াও ঘুরে দেখতে পারেন ভালকিমাচান, গড়জঙ্গল। চাইলে কিছুটা সময় কাটাতে পারেন নবাবহাট ১০৮ শিবমন্দিরেও।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর