সুপ্রিম কোর্টে SSC ২৬০০০ চাকরি বাতিল মামলার শুনানি কবে? সুপ্রিম কোর্টে এবার বড় আপডেট

বাংলা হান্ট ডেস্কঃ মাসের পর মাস চলেছে যাচ্ছে। এখনও ঝুলে রয়েছে SSC ২৬০০০ চাকরি বাতিল মামলা। সুপ্রিম কোর্টে (Supreme Court) বারংবার পিছিয়ে যাচ্ছে এসএসসি চাকরি (SSC Recruitment Scam) বাতিল মামলার শুনানি। শেষবারও তার ব্যতিক্রম হল না। ফের শুনানির তারিখ দেওয়া হল। SSC নিয়োগ দুর্নীতিতে ২৬ হাজার চাকরি বাতিল মামলার সুপ্রিম শুনানি হতে পারে মঙ্গলবার।

জানিয়ে রাখি, সুপ্রিম কোর্টে SSCর ২৬ হাজার চাকরি বাতিলের মামলার শুনানি হতে পারে আগামীকাল ১৫ই অক্টোবর। আদালত তরফে এমনটাই জানা গিয়েছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে। এর আগে বেশ কয়েকবার এই মামলাটির শুনানি পিছিয়ে গিয়েছে সুপ্রিম কোর্টে।

আগেও একাধিকবার সর্বোচ্চ আদালতে (Supreme Court) পিছিয়েছে শুনানি। শেষবারও ফের সেই শুনানি পিছিয়ে যায়। কিন্তু কেন পিছিয়ে দেওয়া হল শুনানি? এই নিয়ে আদালত তরফে সেই সময় জানানো হয়, একই দিনে আরও একাধিক মামলার শুনানি ছিল। তাই এই মামলাটির শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে।

আগামী ১৫ই অক্টোবর (মঙ্গলবার) এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে। প্রসঙ্গত, এই মামলার জেরে এখনও ভাগ্য ঝুলে রয়েছে এই ২৬০০০ জনের। চলতি বছর ১৮ এপ্রিল নিয়োগ দুর্নীতির জেরে এসএসসি ২০১৬ সালের গোটা প্যানেল বাতিল করে দেয় কলকাতা হাইকোর্টের দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ। আদালতের এই রায় নিয়ে তোলপাড় শুরু হয়ে যায় গোটা রাজ্যে। উচ্চ আদালতের রায়ে এক ধাক্কায় চাকরি যায় প্রায় ২৬০০০ জনের।

Supreme court 072916

আরও পড়ুন: হাইকোর্টে জোর ধাক্কা সন্দীপ ঘোষের, আর্জি খারিজ করে বিচারপতি বললেন, গুরুত্বই নেই…

ওদিকে হাইকোর্টের রায়ের চব্বিশ ঘণ্টার মধ্যেই তা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য সরকার, এসএসসি, মধ্যশিক্ষা পর্ষদ। সুপ্রিম কোর্টে সেই মামলা উঠলে আপাতত সকলেরই চাকরি বহাল রাখা হয়েছে। তবে সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দেয়, দুর্নীতি প্রমাণ হলে শিক্ষকদের (ssc recruitment scam) চাকরি তো যাবেই পাশাপাশি ফেরত দিতে হবে বেতনও।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর