নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ইতিহাস গড়বেন বিরাট কোহলি! টেক্কা দেবেন শেহবাগ-পূজারাকেও

বাংলা হান্ট ডেস্ক: সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে টিম ইন্ডিয়া। যেখানে বাংলাদেশকে সহজেই ২-০ ব্যবধানে হারিয়ে সিরিজ পকেটে পুরেছে রোহিত বাহিনী। এরপর এখন আগামী ১৬ অক্টোবর থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে মুখোমুখি হতে চলেছে ভারতীয় দল। যেখানে দলের তারকা ব্যাটার বিরাট কোহলি (Virat Kohli) ইতিহাস গড়ার খুব কাছাকাছি রয়েছেন।

ইতিহাস গড়ার পথে বিরাট কোহলি (Virat Kohli):

আসলে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলির (Virat Kohli) ফর্মের দিকেই নজর থাকবে সবার। বাংলাদেশের বিরুদ্ধে তাঁর ব্যাট কাজ করেনি। তবে কিউই দলের সামনে তিনি জ্বলে উঠবেন বলেই আশাবাদী ক্রিকেট অনুরাগীরা। আর এমনটা হলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১,০০০ রান পূর্ণ করে বিশেষ ক্লাবে যোগ দিতে পারেন কোহলি।

যোগ দেবেন দ্রাবিড়-তেন্ডুলকারের ক্লাবে: জানিয়ে রাখি যে, বর্তমানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলি (Virat Kohli) করেছেন ৮৬৬ রান। এমতাবস্থায়, ১,০০০ রান পূর্ণ হতে তিনি মাত্র ১৩৪ রান দূরে রয়েছেন। ৩ ম্যাচের টেস্ট সিরিজে এই কীর্তি গড়তে পারেন কোহলি। যদি তিনি ১,০০০ রান করতে সফল হন সেক্ষেত্রে কোহলি রাহুল দ্রাবিড় এবং সচিন তেন্ডুলকারের পরে তৃতীয় ভারতীয় ব্যাটার হয়ে এই কীর্তি অর্জন করবেন।

Virat Kohli will make history in the Test series against New Zealand.

টেক্কা দেবেন পূজারা ও শেহবাগকেও: এদিকে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় বীরেন্দ্র শেহবাগ ও চেতেশ্বর পূজারার রেকর্ড ভাঙতে পারেন বিরাট কোহলি (Virat Kohli)। মাত্র ১ রান করেই তিনি ভাঙবেন পূজারার রেকর্ড। যিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে করেছেন ৮৬৭ রান। এদিকে, শেহবাগ করেছেন ৮৮৩ রান। অর্থাৎ, এই দুই ব্যাটারকেও খুব সহজেই টেক্কা দিতে পারেন কোহলি।

আরও পড়ুন: TRAI-এর একটি সিদ্ধান্তেই হল গোলমাল! ইলন মাস্ক ও আম্বানির মধ্যে শুরু যুদ্ধ, হতে চলেছে বড় ধামাকা

কিউই দলের বিরুদ্ধে টেস্টে সবচেয়ে বেশি রান করা ভারতীয় ব্যাটার:
১. রাহুল দ্রাবিড়- ১,৬৫৯ রান
২. সচিন তেন্ডুলকার- ১,৫৯৫ রান
৩. বীরেন্দ্র শেহবাগ- ৮৮৩ রান
৪. চেতেশ্বর পূজারা- ৮৬৭ রান
৫. বিরাট কোহলি- ৮৬৬ রান

আরও পড়ুন: এবার বড় ঘোষণা করল MI! এই কিংবদন্তি ক্রিকেটারকে দেওয়া হল বিরাট দায়িত্ব, জানলে হবেন অবাক

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোহলির পারফরম্যান্স: জানিয়ে রাখি যে, বিরাট কোহলি (Virat Kohli) এখনও পর্যন্ত নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরুদ্ধে ১১ টি টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ২১ টি ইনিংসে ৪৫.৫৮ এভারেজে ৮৬৬ রান করেছেন। কিউয়িদের বিরুদ্ধে কোহলি করেছেন ৩ টি হাফ-সেঞ্চুরি ও ৩ টি সেঞ্চুরি।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর