জুনিয়র চিকিৎসকদের অনশন মঞ্চে মৌসুমী ভৌমিক! শিল্পীর কণ্ঠে গান শুনে কাঁদলেন ডাক্তার অর্ণব

বাংলা হান্ট ডেস্ক : আর জি কর (RG Kar) কান্ডের প্রতিবাদ আন্দোলন দিনে দিনে জোরালো হচ্ছে আরও। জুনিয়র চিকিৎসকদের এই আন্দোলন এখন আর শুধুমাত্র তাদের মধ্যেই সীমাবদ্ধ নেই। ছড়িয়ে পড়েছে সমাজের সর্বস্তরে। দেখতে দেখতে দু’মাসের বেশি সময় অতিক্রান্ত। কিন্তু তারপরেও এখনও  অধারা তিলোত্তমার বিচার।

আর জি কর (RG Kar) কাণ্ডে জুনিয়র চিকিৎসকদের অনশন মঞ্চে মৌসুমী ভৌমিক

এই মুহূর্তে ধর্মতলায় অনশনরত অবস্থায় রয়েছেন জুনিয়র চিকিৎসকরা। রাজ্যের জুনিয়র চিকিৎসকদের এই প্রতিবাদ আন্দোলনের (RG Kar) শুরু থেকেই পূর্ণ সমর্থন করে এসেছে বিনোদন জগতের তারকারা। কাঁধে কাঁধ মিলিয়ে পথে নেমে আন্দোলন করা থেকে শুরু করে একের পর এক বিক্ষোভ মিছিলে সামিল হয়েছেন তাঁরাও।

আর এবার গোটা শহর জুড়ে সবাই যখন উৎসবের আনন্দে মশগুল ঠিক তখনই বিজয় দশমীর সন্ধ্যায় রবিবার আর জি কর (RG Kar) কান্ডের প্রতিবাদে কলকাতার ধর্মতলার অনশন মঞ্চে জুনিয়র চিকিৎসকদের মনোবল বাড়াতে হাজির হয়েছিলেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী মৌসুমী ভৌমিক (Maushumi Bhowmik)। অনশনরত চিক চিকিৎসকদের পাশে বসেই এদিন উদাত্ত কণ্ঠে তিনি গাইলেন সেই বিখ্যাত গান, ‘আমি শুনেছি তোমরা নাকি এখনও স্বপ্ন দেখো।’

আরও পড়ুন : ‘বিবেকের কোটিং মেরে ফ্যাশন প্যারেড’! সুদীপার পাঞ্জাবি পরে ‘বিপ্লবী’ চিকিৎসক, পোস্ট দেখে কটাক্ষ কুণালের

তখন অজান্তেই চোখের কোণে জল চলে এসেছে অনশনকারী চিকিৎসকদের। গতকাল থেকেই সোশ্যাল মিডিয়ার রীতিমতো ভাইরাল সেই ভিডিও। সেখানে দেখা গেল শিল্পীর কণ্ঠে এই গান শুনেই কেঁদে ফেলেছেন এই আন্দোলনের অন্যতম প্রতিবাদী মুখ তথা অনশনরত জুনিয়র ডাক্তার অর্ণব মুখোপাধ্যায়।

প্রসঙ্গত, গানের জগতে মৌসুমী ভৌমিকের জনপ্রিয়তা নিয়ে নতুন করে আর কিছুই বলার নেই। শুধু গানই নয় ইতিপূর্বে একাধিকবার প্রতিবাদেও সোচ্চার হয়েছেন তিনি। গানের মধ্যেই উঠে এসেছে তাঁর সেই প্রতিবাদের ভাষা। আর এদিন জুনিয়র চিকিৎসকদের অনশন মঞ্চে উপস্থিত হয়ে তাঁদের প্রতিবাদ আন্দোলনে আরও শক্তি যোগালেন শিল্পী।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর