আজ থেকে ২০ তারিখ পর্যন্ত টানা বৃষ্টি দক্ষিণবঙ্গে! কোন কোন জেলায় সতর্কতা? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: বৃষ্টির ফাঁড়া কাটছেই না। দক্ষিণবঙ্গ (South Bengal Weather) জুড়ে ফের একবার বৃষ্টির পূর্বাভাস জারি করল আবহাওয়া দফতর (Weather Department)। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফের বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে চলতি সপ্তাহে। যদিও ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই আপাতত।

ফের টানা বৃষ্টির পূর্বাভাস…

আজ মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গে শুরু হয়ে যাবে বৃষ্টি। চলবে টানা ২০ অক্টোবর পর্যন্ত। এদিন কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে নিম্নচাপের পরোক্ষ প্রভাবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। এর থেকে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। উপকূলের জেলাগুলিতে অপেক্ষাকৃত বেশি বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার সামান্য বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতেও।

আরও পড়ুন: বাবা বলিউড-টলিউড কাঁপানো স্টার, দাদুও দাপুটে অভিনেতা, এই স্বল্পবসনা সুন্দরীকে চিনলেন?

আজকের পর বুধবার, বৃহস্পতিবার, শুক্রবার এবং শনিবার দক্ষিণবঙ্গের সব জেলার বৃষ্টির পূর্বাভাস। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কোথাও ভারী বৃষ্টি হবে না। আপাতত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না বলেই হাওয়া অফিসের পূর্বাভাস।

south bengal weather

আরও পড়ুন:বিশ্বের দরবারে ফের বাঙালির জয়, সেরা বিজ্ঞানীর তালিকায় বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও আগামী ২০ অক্টোবর পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। মঙ্গলবার দার্জিলিং, কালিম্পঙের কিছু অংশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের সমতলের জেলাগুলিতে তেমন বৃষ্টির সম্ভাবনা নেই। কোথাও কোথাও বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হলেও হতে পারে।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর