ফ্রি ফ্রি ফ্রি! দুর্দান্ত সুযোগ Internship’র! মাসে পাবেন ২০ হাজার! এই সংস্থার নিয়মগুলো জানেন তো?

বাংলাহান্ট ডেস্ক : স্নাতক উত্তীর্ণ হলে টাটা গ্রুপের পক্ষ থেকে মিলতে পারে বিনামূল্যে কনসাল্টেন্ট ইন্টার্নশিপের (Internship) সুযোগ। ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে যে সকল ছাত্র-ছাত্রীরা স্নাতক উত্তীর্ণ হয়েছেন তারা আবেদন করতে পারেন এখানে। ট্রেনিং চলাকালীন সময়ে প্রার্থীরা প্রতি মাসে পাবেন ২০ হাজার টাকা করে স্টাইপেন্ড।

বিনামূল্যে ইন্টার্নশিপের (Internship) সুযোগ দিচ্ছে টাটা গ্রুপ

এই ইন্টার্নশিপ (Internship) সংক্রান্ত বিস্তারিত আলোচনা করা হল আজকের প্রতিবেদনে। এই ইন্টার্নশিপে যোগদান করার যোগ্যতা, কাজের ধরন, ও অন্যান্য বিষয় সম্পর্কে জানানো হয়েছে। যে সকল প্রার্থীরা ইঞ্জিনিয়ারিং বিভাগে স্নাতক উত্তীর্ণ হয়েছেন বা ডিপ্লোমা ডিগ্রী রয়েছে তারা আবেদনের যোগ্য।

আরোও পড়ুন : বিনামূল্যে চাকরির প্রশিক্ষণ! মাসে মাসে মিলবে ৫০০০ টাকা! দুর্দান্ত প্রকল্প সরকারের

পাশাপাশি আবেদন জানাতে পারবেন ITI (ইলেকট্রিক্যাল/ ইলেকট্রনিক্স/ মেকানিক্যাল/ অটোমোবাইল) প্রার্থীরাও। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ট্রেনিং চলাকালীন সময়ে প্রার্থীরা প্রতি মাসে ২০ হাজার টাকা করে স্টাইপেন্ড পাবেন। এই ট্রেনিং দেওয়া হবে ৬ মাস ধরে। ভারতের একাধিক জায়গায় আয়োজন করা হবে এই ট্রেনিং।

Internship

আহমেদাবাদ, দেরাদুন, পুনে, সুরাট, অমরাবতী, নৈনিতাল, নাগপুর, নাশিকের মতো জায়গাগুলিতে ইন্টার্নশিপের ব্যবস্থা করা হবে। এই ইন্টার্নশিপে (Internship) যে সকল প্রার্থীরা যোগদান করবেন তাদের কিছু দায়িত্ব বহন করতে হবে। যেগুলির মধ্যে রয়েছে-

• অনলাইন কোর্সে ভর্তি করাতে হবে শিক্ষার্থীদের।

• BMS সংক্রান্ত কোর্সের ব্যাপারে সাহায্য করতে হবে শিক্ষার্থীদের।

• নির্দিষ্ট চ্যানেল সময় মতো তৈরি করতে হবে এবং সেখানে শেয়ার করতে হবে দৈনিক প্রতিবেদন।

• ইন্টারনাল ও এক্সটার্নাল ব্র্যান্ডিং ও যোগাযোগের দিকগুলি সম্পর্কে ওয়াকিবহাল থাকতে হবে।

• শিক্ষার্থীদের সাথে যোগাযোগ রাখতে হবে আইটিআই থেকে ডেটা সংগ্রহের জন্য।

• সেই ডেটা LMS-এ আপলোড হচ্ছে কিনা সেই দিকে নজর রাখতে হবে।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর