‘৩ সপ্তাহের মধ্যে…’! আরজি কর মামলায় নয়া মোড়! এবার ডেডলাইন বেঁধে দিল সুপ্রিম কোর্ট

বাংলা হান্ট ডেস্কঃ মঙ্গলবার আরজি কর মামলার শুনানিতে ন্যাশানাল টাস্ক ফোর্সকে কাজ শেষ করার সময়সীমা বেঁধে দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। এদিন সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, ৩৭টি সংগঠনের তরফ থেকে এনটিএফের কাছে প্রায় ১৭০০টি পরামর্শ এসেছে। এত বেশি পরিমাণ পরামর্শ আসার কারণে ন্যাশানাল টাস্ক ফোর্সের কাজ করতে একটু বেশি সময় লাগছে বলে জানান সলিসিটর জেনারেল।

  • কতদিনের সময় দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)?

অভিযোগ উঠেছে, আদালতের তরফ থেকে নির্দেশ দেওয়া হলেও এনটিএফ (National Task Force) ও সাব গ্রপদের তরফ থেকে তেমন কোনও উল্লেখযোগ্য পদক্ষেপ গ্রহণ করা হয়নি। আজ আরজি কর মামলার শুনানিতে ন্যাশানাল টাস্ক ফোর্সকে কাজ শেষ করার সময়সীমা বেঁধে দিল সুপ্রিম কোর্ট। আগামী তিন সপ্তাহের মধ্যে টাস্ক ফোর্সকে তাদের কাজ শেষ করার কথা বললেন বিচারপতি।

আরজি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ খুনের ঘটনার জল সুপ্রিম কোর্টে (Supreme Court) গড়িয়েছে। এই নিয়ে মোট ৬ বার শীর্ষ আদালতে এই মামলার শুনানি হল। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি মনোজ মিশ্র এবং বিচারপতি জে বি পারদিওয়ালার বেঞ্চে এই মামলার শুনানি হয়েছে।

আরও পড়ুনঃ টানা ১০ দিন অনশনে অসুস্থ স্নিগ্ধা, যোগ দিলেন নতুন দুই ডাক্তার, রইল পরিচয়

এদিন আবার ন্যাশানাল টাস্ক ফোর্সের বিষয়ে জানতে চান প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় (CJI DY Chandrachud)। জিজ্ঞেস করেন, টাস্ক ফোর্স কী করছে? শেষ বৈঠক কবে হয়েছে? উত্তরে সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, সেপ্টেম্বর মাসের ৯ তারিখ শেষ বৈঠক হয়েছে। এরপর এক মাসের অধিক সময় অতিক্রান্ত। এই সময়কালে কেন বৈঠক হল না? জানতে চায় আদালত।জবাবে সলিসিটর জেনারেল জানান, সচিব ছুটিতে ছিলেন। একথা শোনার পর শীর্ষ আদালতের (Supreme Court) নির্দেশ, প্রত্যেককে নিয়মিত বৈঠকে বসতে হবে। শুধু তাই নয়, ৩ সপ্তাহের মধ্যে কাজ শেষ করার নির্দেশও দেয় সুপ্রিম কোর্ট।

RG Kar case hearing is Supreme Court not happy with National Task Force work

এদিন রাজ্যের মেডিক্যাল কলেজগুলিতে সিসিটিভি ক্যামেরা বসানো, শৌচাগার, বিশ্রামকক্ষ তৈরির কাজ কতখানি এগিয়েছে তা জানতে চায় সুপ্রিম কোর্ট (Supreme Court)। রাজ্যের তরফ থেকে জানানো হয়, ইতিমধ্যেই অনেকটা কাজ হয়েছে। বাকি কাজ আগামী ২৫ অক্টোবরের মধ্যে শেষ হয়ে যাবে। তবে আরজি কর হাসপাতালের কাজ শেষ হতে আরও কিছুটা সময় লাগবে বলে জানানো হয়। আরজি কর হাসপাতালের কাজ আগামী ৩১ অক্টোবরের মধ্যে শেষ হবে বলে জানানো হয়।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর