সকাল থেকেই ফের বৃষ্টি শুরু! আজ থেকে টানা ভিজবে দক্ষিণবঙ্গের ৯ জেলা: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: আবহাওয়া দপ্তর (Weather Department) বলছে গোটা দেশ থেকেই এবারের মতো বিদায় নিয়েছে বর্ষা। তবে বাংলায় পিছু ছাড়ছে না বৃষ্টি। দক্ষিণবঙ্গ (South Bengal Weather) জুড়ে একবার রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস জানাচ্ছে জোড়া ঘূর্ণাবর্তের পরোক্ষ প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রাজ্যে।

ফের বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গ জুড়ে…

বুধবার থেকে উপকূল এবং উপকূলের সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই সপ্তাহজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ টানা হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে ২০ অক্টোবর পর্যন্ত। দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টির পূর্বাভাস।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে আজ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত কলকাতা (Kolkata) সহ দক্ষিণের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। এরপর ২০ অক্টোবর বৃষ্টির সম্ভাবনা দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে। তবে জোড়ালো বৃষ্টির পূর্বাভাস কোথাও নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ২১ অক্টোবরও এই চার জেলার কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সাগরে নিম্নচাপের পরোক্ষ প্রভাবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। বুধবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং নদিয়ায় বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।
২১ তারিখের পর থেকে বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে।

Rainfall Weather1

উত্তরবঙ্গেও (North Bengal Weather) আজ থেকে ২১ অক্টোবর পর্যন্ত প্রায় সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। আপাতত উত্তরের কোনো জেলাতেই ভারী বৃষ্টি হবে না। আগামী ২০ অক্টোবর পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। তবে বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পঙের কিছু অংশে বৃষ্টির বেশি সম্ভাবনা।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর