ট্যুরিস্টেদের এখন ফার্স্ট চয়েজ! সবেমাত্রই নাম উঠেছে পর্যটন মানচিত্রে! যাবেন নাকি এই গ্রামে?

বাংলাহান্ট ডেস্ক : পশ্চিমবঙ্গে এমন অনেক জায়গা রয়েছে যেখানে কয়েক দিনের জন্য ছুটি কাটাতে গেলে ভুলে যাওয়া যায় সব ক্লান্তি। পাহাড় থেকে সমুদ্র, জঙ্গল থেকে রাঙামাটির পথ, বাংলার বিভিন্ন জায়গায় ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে একাধিক টুরিস্ট ডেস্টিনেশন। বাঙালির কাছে চিরকালই ঘুরতে যাওয়ার অন্যতম পছন্দের জায়গা উত্তরবঙ্গ (North Bengal)।

উত্তরবঙ্গের (North Bengal) এক নাম না জানা গ্রাম

উত্তরবঙ্গের (North Bengal) মায়াবী প্রকৃতি চিরকাল আকর্ষণ করে এসেছে পর্যটকদের। তবে যদি আপনারা দার্জিলিং-কালিম্পং এর চেনা ভিড় থেকে বেরিয়ে নিরিবিলিতে কয়েকটা দিন ছুটি কাটাতে চান, তাহলে ঘুরে আসতে পারেন মারিয়াবস্তি থেকে। অনেকেই এই জায়গার নাম শোনেননি হয়ত অতীতে। অত্যন্ত জনপ্রিয় পর্যটন কেন্দ্র রিশপ যেতে হয় কালিম্পং থেকে।

North Bengal

 

এখান থেকে দেখা মেলে কাঞ্চনজঙ্ঘার ৩৬০° ভিউ। রিশপে একটা সময় খুব বেশি ভিড় হত না। তবে বর্তমানে প্রচুর হোটেল আর হোমস্টে রয়েছে এখানে। তাছাড়াও দিনে দিনে বেড়ে চলেছে পর্যটকদের সংখ্যা। তাই অনেকেই আবার চাইছেন একটু নিরিবিলি জায়গার সন্ধান। তারা ঘুরে আসতে পারেন রিশপের কাছেই মারিয়াবস্তি থেকে।

আরোও পড়ুন: সলমনই মূল লক্ষ্য, মাথার উপরে ঝুলছে খাঁড়া, প্রাণভয়ে কী সিদ্ধান্ত নিলেন ভাইজান!

এখানে রয়েছে মাত্র একটি হোমস্টে। পর্যটকদের ভিড়ও খুব একটা দেখা যায় না। তবে এখান থেকে কাঞ্চনজঙ্ঘার দুর্দান্ত ভিউ পেয়ে যাবেন পর্যটকেরা। অত্যন্ত ছিমছাম প্রাকৃতিক পরিবেশ এখানে। কোলাহলমুক্ত প্রকৃতির স্বাদ নিতে তাই সঙ্গীর সাথে ছুটি কাটাতে চলে যেতে পারেন উত্তরবঙ্গের (North Bengal) এই জায়গায়।

এখানে যে হোমস্টেটি রয়েছে সেখানে রাতে বার্বিকিউ করার ব্যবস্থা রয়েছে। হোমস্টে থেকে উপভোগ করতে পারেন মন মাতানো সানসেট। রাতের অন্ধকার নামলেই মায়াবী আলোয় ভরে ওঠে হোমস্টে চত্বর। দূর থেকে দেখা যায় আলো-আঁধারী মিশ্রিত পাহাড়ের অপূর্ব দৃশ্য। গেলেই বলবেন আহা কি দেখিলাম!

North Bengal

এই জায়গায় আসতে হলে প্রথমে ট্রেনে করে পৌঁছাতে হবে নিউ জলপাইগুড়ি। বিমান পথে আসলে নামতে হবে বাগডোগরা বিমানবন্দরে। এই জায়গাগুলি থেকে গাড়ি ভাড়া করে চলে আসা যায় মারিয়াবস্তি। আবার শেয়ার গাড়িতে চড়ে আসতে পারেন রিশপ পর্যন্ত। হোমস্টেতে আগে থেকে বলা থাকলে তারাই সেখান থেকে ব্যবস্থা করে দেবে গাড়ির।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর