১ লাখ শূন্যপদ! ‘এই বিভাগে’ কর্মী নিয়োগের প্ল্যান RRB’র! মাধ্যমিক পাশেই কপাল খুলবে আপনার

বাংলাহান্ট ডেস্ক : আপনি কি ভারতীয় রেলে চাকরি করার স্বপ্ন দেখেন? তাহলে রেলওয়েতে চাকরির সুযোগ করে দিচ্ছে RRB। সম্প্রতি জানা যাচ্ছে, ভারতীয় রেলওয়েতে এক লক্ষ গ্রুপ ডি নিয়োগ হতে চলেছে। সহকারী পদ, লেভেল ওয়ান পোস্টিং, বিভিন্ন কারিগরি বিভাগ, সহকারী হেল্পার, ট্র্যাক রক্ষণাবেক্ষক গ্রেড-IV ইত্যাদি পোস্টগুলিতে নিয়োগ (Recruitment) করা হবে বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে RRB নিয়োগ সংক্রান্ত অফিসিয়াল বিজ্ঞপ্তি অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যেই প্রকাশ করতে পারে।

আজকের প্রতিবেদনে আমরা জেনে নেব এই RRB নিয়োগ সংক্রান্ত কিছু বিস্তারিত তথ্য।

পদের নাম ও শূন্যপদ : ধারণা করা হচ্ছে ১০৩৭৬৯ টি শূন্যপদে সহকারী পদ, লেভেল ওয়ান পোস্টিং, হেল্পার, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, ট্রাক মেইনটেনেন্স গ্রেড-IV ইত্যাদি নিয়োগ হবে।

শিক্ষাগত যোগ্যতা : নূন্যতম মাধ্যমিক বা আইটিআই উত্তীর্ণ হলে আবেদন করা যাবে। অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলে যোগ্যতা সম্পর্কে আরও বিশদ তথ্য উঠে আসবে।

RRB

বয়সসীমা : সাধারণত ১৮ থেকে ৩০ বছর বয়সী প্রার্থীরা আবেদন জানাতে পারবেন এই পদগুলিতে। তবে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্ব সীমার ক্ষেত্রে ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা।

নিয়োগ প্রক্রিয়া : ৪টি ধাপে এই নিয়োগ সম্পন্ন হবে। লিখিত পরীক্ষা, ইন্টারভিউ,মেডিকেল পরীক্ষা এবং ডকুমেন্ট ভেরিফিকেশনের পর যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। 

আরোও পড়ুন : লক্ষ্মীপুজোয় লক্ষ্মীলাভ! DA বৃদ্ধির পর সরকারি কর্মীদের আরও বড় সুখবর! ধন্য ধন্য করছে সকলে

লিখিত পরীক্ষার সিলেবাস : সাধারণ বিজ্ঞান , গণিত ,  জেনারেল ইন্টেলিজেন্স অ্যান্ড রিজনিং ও জেনারেল অ্যাওয়ারনেস অ্যান্ড কারেন্ট অ্যাফেয়ার্স থেকে প্রশ্ন আসতে পারে। 

আবেদন শুরুর তারিখ ও শেষ তারিখ : অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলে এই সম্পর্কে জানা যাবে। আগামীতে আমরা আপনাদের কাছে আপডেটেড তথ্য পৌঁছে দেব।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর