ট্রুডোকে সঙ্গে নিয়ে ভারতের বিরুদ্ধে বড় ষড়যন্ত্র করছে পাকিস্তান! সামনে এল চাঞ্চল্যকর প্রমাণ

বাংলা হান্ট ডেস্ক: ভারত এবং কানাডার (Canada) মধ্যে সম্পর্ক তিক্ত হওয়ার কয়েক সপ্তাহ আগে, কানাডিয়ান সিকিউরিটি ইন্টেলিজেন্স সার্ভিসের (CSIS) ডিরেক্টর ভেনেসা লয়েড স্বীকার করেছিলেন যে পাকিস্তান দেশের রাজনীতিকে প্রভাবিত করতে বড় ভূমিকা পালন করেছে এবং ইসলামাবাদের পদক্ষেপ খালিস্তানিদের সমর্থনের সাথে জড়িত রয়েছে।

পাকিস্তানকে পাশে নিয়ে ষড়যন্ত্র করছে কানাডা (Canada)?

এদিকে, গত মাসে দেশের বিদেশি হস্তক্ষেপ কমিশনের সামনে লয়েডের মন্তব্যের একটি ভিডিও গত মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এদিকে, ভারত এবং কানাডার (Canada) মধ্যে কূটনৈতিক বিরোধ ফের বেড়েছে। ঠিক এই আবহে এহেন ভাইরাল ভিডিওটি উঠে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে। ২৭ সেপ্টেম্বর বিদেশি হস্তক্ষেপ কমিশনের এক অধিবেশনে লয়েড বলেন, “পাকিস্তানের সাথে সম্পর্ক ভারতের প্রভাব কম করার জন্য ক্রমাগত ভারসাম্যপূর্ণ হয়ে রয়েছে।”

ভারত ও কানাডার মধ্যে বিরোধ বেড়ে যাওয়ার আবহে ভিডিওটি ভাইরাল হয়েছে: তিনি আরও জানান, “পাকিস্তানের প্রভাব খালিস্তানি চরমপন্থার সমর্থনের সাথে সরাসরি যুক্ত। যা কানাডার (Canada) নির্বাচনী প্রক্রিয়াগুলিতে বিদেশি হস্তক্ষেপের একটি বিস্তৃত তদন্তের অংশ ছিল।” জানিয়ে রাখি যে, কানাডার আধিকারিকরা ইতিমধ্যেই ভারতীয় এজেন্টদের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি এবং খালিস্তানি সমর্থকদের লক্ষ্য করে হিংসাত্মক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ করেছেন।

Pakistan is making a big conspiracy against India with Trudeau Canada.

গত বছর কানাডা ভারতের বিরুদ্ধে এই অভিযোগ করেছিল: গত সোমবার ভারত কানাডার ৬ জন কূটনীতিককে বহিষ্কার করেছে এবং ইতিমধ্যেই কানাডা (Canada) থেকে ভারতীয় কূটনীতিকদের দেশে ফিরে আসার নির্দেশ দেয়া হয়েছে। জানিয়ে রাখি যে, গত বছরের সেপ্টেম্বরে নিজ্জার হত্যায় ভারতীয় এজেন্টদের সম্ভাব্য জড়িত থাকার বিষয়ে কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোর অভিযোগের পরে ভারত ও কানাডার মধ্যে সম্পর্ক গুরুতর উত্তেজনার সম্মুখীন হয়।

আরও পড়ুন: হয়ে যান সতর্ক! এবার সবসময় নজর রাখবে AI, ট্রাফিক নিয়ম ভাঙলে আর নেই রক্ষে

শুধু তাই নয়, সেই সময়ে নয়াদিল্লি ট্রুডোর অভিযোগকে অযৌক্তিক বলে প্রত্যাখ্যান করেছিল। এদিকে, গত সোমবার একটি মিডিয়া ব্রিফিংয়ে ট্রুডো তাঁর মন্তব্যে রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের (RCMP) ফলাফল উদ্ধৃত করে দাবি করেছেন তাঁদের কাছে স্পষ্ট প্রমাণ রয়েছে যে ভারতীয় সরকারি এজেন্টরা এমন কার্যকলাপে জড়িত ছিলেন যেটি জননিরাপত্তার জন্য একটি বড় হুমকি।

আরও পড়ুন: হার্দিকের ওপর আর নেই ভরসা! ফের মুম্বাইয়ের অধিনায়ক হবেন রোহিত? সামনে এল বড় আপডেট

কানাডায় সন্ত্রাস ছড়ানোর অভিযোগ ওঠে ভারতের বিরুদ্ধে: এর পাশাপাশি রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ গত মঙ্গলবার অভিযোগ করেছে যে ভারতীয় এজেন্টরা দক্ষিণ এশীয় সম্প্রদায়, বিশেষ করে কানাডার (Canada) খালিস্তান সমর্থকদের টার্গেট করতে লরেন্স বিষ্ণোইর মতো গ্যাংস্টারদের সাহায্য নিচ্ছে। ভারতীয় সরকারি সূত্র পিটিআইকে জানিয়েছে, কানাডিয়ান আধিকারিকরা দাবি করেছেন যে, নিজ্জার হত্যা মামলায় ভারতের বিরুদ্ধে বিশ্বাসযোগ্য প্রমাণ উপস্থাপিত হয়েছে। কিন্তু, এটি সম্পূর্ণ অসত্য।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর