‘দ্য বং গাই’-এর মুকুটে নতুন পালক জুড়তেই, বিশ্বের দরবারে উজ্জ্বল হল বাংলার মুখ

বাংলা হান্ট ডেস্ক : সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন অথচ ‘দ্য বং গাই’ কিরণ দত্তকে (Kiran Dutta) চেনেন না এমন মানুষের সংখ্যা নেই বললেই চলে। এবার উৎসবের মরশুমে এই বাঙালি ইউটিউবারের (Kiran Dutta) মুকুটে উঠল নতুন পালক। ফোর্বসের তালিকায় এবার জ্বলজ্বল করছে এই বাঙালি ইউটিউবারের (Kiran Dutta) নাম। ‘ভারতের সেরা ১০০ ক্রিয়েটার’-এর তালিকায়  ১০ নম্বরে জায়গা করে নিয়েছেন এই ২৯ বছর বয়সী বাঙালি ক্রিয়েটার।

কিরণ দত্তের (Kiran Dutta) মুকুটে নতুন পালক

রোস্ট ভিডিও বানিয়েই এখন বাংলার এক নম্বর ইউটিউবার তিনি। এই মুহূর্তে ইউটিউবে কিরণের (Kiran Dutta) সাবস্ক্রাইবার সংখ্যা ৪.০৮ মিলিয়ন অর্থাৎ ৪০ লক্ষেরও বেশি। তবে সোজা একেবারে ফোবর্সের তালিকায় নাম দেখে নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলেন না ‘দ্য বং গাই’। কিছুদিন আগে আরজিকর  কাণ্ডের প্রতিবাদে পথে নেমেছিলেন এই ইউটিউবার।

সেই সময় নেটিজেনদের কাছে ‘বাস্তবের হিরো’তে পরিণত হন কিরণ। তবে এদিন ফোবর্সের তালিকায় নিজের দেখেই চমকে গিয়েছেন কিরণ। সেকথা জানিয়েই এদিন সোশ্যাল মিডিয়া পোস্টে তিনি লিখেছেন, ‘বাপের জন্ম কল্পনাও করিনি ফোর্বসে নিজের ছবি দেখতে পাব, আর সেরা ১০০ ডিজিট্যাল স্টারদের মধ্যে ১০ নম্বরে থকাার কথা তো ছেড়ে দাও।’

তবে নিজের এই সাফল্যের দিনে কিরণের মনে পড়ে গিয়েছে তাঁর এক শিক্ষকের কথা। কিরণ জানিয়েছেন, ‘আজ আমার এক শিক্ষকের কথা খুব মনে পড়ছে যে বলেছিল জীবনে আমি কিচ্ছু করতে পারব না। আর আমি এতটাই অদ্ভূত যে বাড়ি এসে হাজার বার লিখেছিলাম, ‘আমি পারব।’ আর কেঁদেছিলাম। কারণ স্যার মেয়েদের সামনে অপমান করেছিল। কেন আজ হঠাৎ মনে পড়ল জানি না। তবে ভিতরের শিশু মনটা চিৎকার করে বলছে- পারলাম তো? ভাইদের জানাই অসংখ্য ধন্যবাদ। বড় স্বপ্ন দেখো, আমার মতো সাধারণ একজনের পূরণ হতে পারলে তোমাদের সবারও হবে। ধন্যবাদ।’

আরও পড়ুন : একা থাকার দিন শেষ! মধুমিতার ‘নতুন প্রেম’ নিয়ে কি বলছেন ‘প্রাক্তন’ সৌরভ?

প্রসঙ্গত সিভিল ইঞ্জিনিয়ারিং ছেড়ে একসময় ইউটিউবার হিসাবে পথচলা শুরু করেছিলেন কিরণ। সেই সময় বাঙালি ইউটিউবারদের  সংখ্যা প্রায় ছিল না বললেই চলে। সালটা  ছিল ২০১৫।  সিভিল ইঞ্জিনিয়ারিং পড়তে পড়তেই  মাত্র দুটো ভিডিও ইউটিউবে আপলোড করেছিলেন কিরণ। এরপর মাত্র দু’বছরের মধ্যেই সবার নজরে আসেন তিনি।

View this post on Instagram

 

A post shared by Kiran Dutta (@yourbongguy)

নিজের চ্যানেলকে দাঁড় করাতে এক সময় দিন রাত এক করে পরিশ্রম করেছিলেন কিরণ। স্ক্রিপ্ট লেখা থাকে এডিটিং সবটাই একা হাতে সামনে ছিলেন তিনি। ‘এ কেমন সিনেমা সিরিজ’ বানিয়ে রাতারাতি জনপ্রিয়তা পেয়েছিলেন দ্য বং গাই।  পুরনো বাংলা সিনেমার রোস্ট  ভিডিও বানিয়ে সকলের নজরে এসেছিলেন তিনি।


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর