২১ অক্টোবর পর্যন্ত টানা বৃষ্টি, আজ দক্ষিণবঙ্গের কোন কোন জেলা ভিজবে? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: আবহাওয়ার ভোলবদলে নাজেহাল সাধারণ মানুষ। সেভাবে বৃষ্টির পূর্বাভাস না থাকলেও বুধবার মুষলধারে বৃষ্টিতে ভিজেছে কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলা। আজও একই রকম থাকতে পারে আবহাওয়া। বৃহস্পতিবারও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস। পাশাপাশি ভিজবে উত্তরবঙ্গও।

আজ দক্ষিণবঙ্গের কোথায় কোথায় বর্ষণ (South Bengal Weather)?

আবহাওয়া দপ্তর (Weather Department) সূত্রে খবর, বর্ষার এবারের মতো বিদায় নিলেও আপাতত পিছু ছাড়বে না বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিতেও ভিজবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। কয়েকদিন উপকূল এবং উপকূলের সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, ২২ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতে কম-বেশি বৃষ্টি হবে। বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং নদিয়ায়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন: ন্যানো কারখানার জন্য কেন সিঙ্গুরকেই বেছে নিয়েছিলেন রতন টাটা? অবশেষে ফাঁস হল আসল সত্য

যদিও শনিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। বৃষ্টি কমবে। সোমবার ২০ অক্টোবর ও ২১ অক্টোবর মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা কেবলমাত্র দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে। ভারী বৃষ্টি হবে না কোথাও। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ২২ তারিখ থেকে আর সেভাবে বৃষ্টির সম্ভাবনা নেই।

south bengal weather

উত্তরবঙ্গে আজ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পঙের কিছু অংশে। বাকি জেলাগুলিতে সামান্য বৃষ্টি হতে পারে। ২১ অক্টোবর পর্যন্ত উত্তরের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির। কোথাও ভারী বৃষ্টি হবে না। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর