BSRV-AD-banglahunt.com-Direct-RswPB-INT-1x1 ===================================================================================================
===================================================================================================

আমরণ অনশনের মাঝেই নয়া সিদ্ধান্ত! এবার বিরাট কর্মসূচি জুনিয়র ডাক্তারদের! তোলপাড়

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের প্রেক্ষিতে ১০ দফা দাবি আদায়ে আমরণ অনশন শুরু করেছেন জুনিয়র ডাক্তাররা (Junior Doctors Protest)। আজ এই অনশনের ত্রয়োদশতম দিন। আর এদিনই নয়া কর্মসূচির ডাক দেওয়া হল। বুধবার রাতে ক্যালকাটা মেডিক্যাল কলেজে বৈঠকের পর আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর।

  • বৃহস্পতিবার নয়া কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা (Junior Doctors Protest)

আজ দুপুর ১২টার পর থেকে ধর্মতলার অনশনমঞ্চ থেকে জুনিয়র চিকিৎসকদের নতুন কর্মসূচির সূচনা হবে। ১০ দফা দাবির সমর্থনে গণস্বাক্ষর সংগ্রহের সিদ্ধান্ত নিয়েছেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। নিজেদের দাবি সম্বন্ধে আমজনতাকে অবহিত করতেই জুনিয়র চিকিৎসকদের (Junior Doctors) তরফ থেকে এই নয়া কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আপাতত জানা যাচ্ছে।

ডাক্তারদের এই দাবিগুলি সম্বন্ধে নিজেদের মতামত জানিয়ে সাধারণ মানুষ স্বাক্ষর (Mass Signature) করতে পারবেন বলে খবর। আন্দোলনকারীদের তরফ থেকে জানানো হয়েছে, ধর্মতলার চারদিকের চার জায়গায় জুনিয়র ডাক্তারদের ১০ দফা দাবি সম্বন্ধে নিজেদের মতামত জানিয়ে সই করতে পারবে আমজনতা।

আরও পড়ুনঃ মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় খবর! টেস্ট পরীক্ষা নিয়ে নয়া আপডেট! ঝটপট জানুন

এই প্রসঙ্গে আরিফ আহমেদ লস্কর নামের এক আন্দোলনকারী বলেন, ‘বহু মানুষ ধর্মতলায় আসলেও অনশনকারী কিংবা প্রতিবাদীদের সঙ্গে সরাসরি কথা বলতে পারছেন না। তবে আমরা তাঁদের কথা শুনতে চাই। সেই কারণে সাধারণ মানুষ যারা আসছেন, তাঁরা তাঁদের মতামত জানিয়ে সই করতে পারবেন’।

Junior doctors protest

জানা যাচ্ছে, শুধু এই গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচিই নয়, রোজ বৈঠক করে নয়া কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এদিকে আবার সম্প্রতি সমাজমাধ্যমে রাত দখলের ডাক দেওয়া একটি পোস্টার ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে। সেখানে আগামী শনিবার, ১৯ অক্টোবর যাদবপুরের এইট বি বাসস্ট্যান্ডে রাত দখলের ডাক দেওয়া হয়েছে। যদিও কাদের তরফ থেকে এই রাত দখলের ডাক, সেই বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি বলে খবর।

এদিকে জুনিয়র চিকিৎসকদের সূত্রে খবর, রাজ্যের নানান জেলায় ইতিমধ্যেই গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি শুরু হয়ে গিয়েছে (Junior Doctors Protest)। এবার কলকাতা থেকেও সেটা শুরু হতে চলেছে। ধর্মতলার অনশন মঞ্চের পাশাপাশি নানান মেডিক্যাল কলেজ থেকেও জুনিয়র চিকিৎসকরা গণস্বাক্ষর সংগ্রহ করতে বেরোবেন বলে খবর।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর