এত্ত বছর পর! সারদা কাণ্ডে CBI-কে নয়া তথ্য তুলে দিলেন কুণাল! কার পরিচয় ফাঁস করলেন?

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ড নিয়ে বর্তমানে উত্তাল রাজ্য রাজনীতি। এই আবহে এবার সারদা কেলেঙ্কারি নিয়ে সিবিআইকে নয়া তথ্য তুলে দিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)। বৃহস্পতিবার নিজের এক্স হ্যান্ডেলে সেই চিঠির ছবি শেয়ার করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘প্রথম দিন থেকে সিবিআই তদন্তে সহযোগিতা করেছি। আজ আবার সিবিআই দফতরে গিয়ে একটি চিঠি জমা করে আসলাম’।

  • তদন্তকারীদের কোন নয়া তথ্য দিলেন কুণাল (Kunal Ghosh)?

তৃণমূল (Trinamool Congress) নেতার চিঠির শুরুতেই লেখা, ‘তদন্তের প্রথম দিন থেকে আমি সর্বোচ্চ সহযোগিতা করার চেষ্টা করেছি। যাতে সকল ষড়যন্ত্রকারী এবং সুবিধাভোগীরা সাজা পান। আমি মনে করি, নতুন কোনও তথ্য সেটা আপনাদের জানানোটা আমার কর্তব্য’। এরপরেই নিজের চিঠিতে এক প্রভাবশালী চিকিৎসকের নাম তুলে ধরেন কুণাল।

লেখেন, লিভার ফাউন্ডেশনের একজন প্রভাবশালী ডাক্তার … তিনি সারদা (Saradha Scam) কর্তা সুদীপ্ত সেনের সঙ্গে পরিচিত ছিলেন কিনা; সেই চিকিৎসক যিনি তৎকালীন শাসকদল সিপিএম এবং বাম সরকারের অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন, তিনি সারদা কর্তার সঙ্গে সিপিএমের রাজ্য কমিটির প্রভাবশালী এক সদস্যের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন কিনা; সেই পরিচয়ের সূত্রে সারদার কর্ণধার সিপিএমের মুখপাত্রে কোনও বিজ্ঞাপন দিতেন কিনা এবং সুদীপ্ত সেন নগদ কিংবা ব্যাঙ্ক ট্রান্সফারের মাধ্যমে ওই চিকিৎসকের লিভার ফাউন্ডেশনে টাকা দিতেন কিনা তা খতিয়ে দেখার জন্য সিবিআইকে অনুরোধ করেছেন তৃণমূল নেতা।

আরও পড়ুনঃ দিলীপ থেকে অর্জুন! উপনির্বাচনে কাদের টিকিট দিচ্ছে BJP? তুঙ্গে শোরগোল

সেই সঙ্গেই কুণাল (Kunal Ghosh) লিখেছেন, তথ্য অনুযায়ী ওই চিকিৎসক সুদীপ্ত সেনকে তাঁর ব্যক্তিগত এবং অন্যান্য সম্বন্ধিত বেনিফিটের জন্য সুরক্ষা দিতেন কিনা অথবা গাইড করতেন কিনা সেটা তদন্ত করে দেখা উচিত। সেই সঙ্গেই তাঁর আর্জি, ওই ডাক্তারের সম্বন্ধে সুদীপ্তকে নতুন করে জেরা করা হোক এবং ওই চিকিৎসকের ক্ষেত্রেও একই পদক্ষেপ নেওয়া হোক।

Kunal Ghosh

কুণালের (Kunal Ghosh) অনুরোধ, ওই প্রভাবশালী চিকিৎসক এবং তাঁর সংস্থার ব্যাঙ্ক স্টেটমেন্ট খতিয়ে দেখা হোক। যদি কোনও আনঅফিশিয়াল লেনদেনের তথ্য উঠে আসে, তাহলে ইডির হাতে তদন্তভার তুলে দেওয়ার কথাও বলেছেন তিনি। সেক্ষেত্রে ওই ডাক্তারের বিরুদ্ধেও পদক্ষেপ গ্রহণ করা যেতে পারে। ওই ডাক্তার এবং সারদা কর্তাকে একত্রে বসিয়ে জেরা করা হলে তাতেও সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন তৃণমূল নেতা। একইসঙ্গে কেন্দ্রীয় এজেন্সি যাতে এই মামলায় আসল সত্যিটা বের করে আনে সেই অনুরোধও জানিয়েছেন তিনি।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর