ফের বাজিমাত করলেন সৌরভ! পেয়ে গেলেন দিল্লি ক্যাপিটালসের মালিকানাধীন সংস্থার বিরাট দায়িত্ব

বাংলা হান্ট ডেস্ক: IPL ২০২৫-এর আগে ফ্র্যাঞ্চাইজিগুলির তরফে একের পর এক বড় সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে। যার ফলে ঘটছে একাধিক পরিবর্তন। এদিকে, ইতিমধ্যেই দিল্লি ক্যাপিটালসের ক্রিকেটিং ডিরেক্টর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly)। তবে, ওই ফ্র্যাঞ্চাইজির মালিকানাধীন সংস্থার তরফে তাঁকে দেওয়া হল আরও বড় দায়িত্ব। এই প্রসঙ্গে জানা গিয়েছে যে, বৃহস্পতিবার জেএসডব্লিউ স্পোর্টসের ক্রিকেটিং ডিরেক্টর পদের দায়িত্ব দেওয়া হল মহারাজকে।

সৌরভ (Sourav Ganguly) পেলেন বড় দায়িত্ব:

এর ফলে, ওই সংস্থার অধীনে থাকা সমস্ত ক্রিকেট ফ্র্যাঞ্চাইজির ডিরেক্টর পদের দায়িত্ব পেলেন সৌরভ (Sourav Ganguly)। অর্থাৎ এবার থেকে দিল্লি ক্যাপিটালসের পাশাপাশি দিল্লি ক্যাপিটালসের মহিলা দল এবং দক্ষিণ আফ্রিকা টি-20 লিগে প্রিটোরিয়া ক্যাপিটালসের ক্রিকেটিং ডিরেক্টরের দায়িত্বও তাঁর কাঁধে থাকবে বলে জানা গিয়েছে।


এদিকে, জেএসডব্লিউ গ্রুপের প্রতিষ্ঠাতা পার্থ জিন্দাল এই প্রসঙ্গে জানিয়েছেন যে, “জেএসডব্লিউ স্পোর্টসে দাদার (Sourav Ganguly) জায়গা সবসময়ই স্পেশাল ছিল। উনি আমাদের কাছে ক্রিকেটিং আইকনের পাশাপাশি পরিবারের মতো। আমি এর আগেও এই কথা বলেছি। ক্রিকেটের ক্ষেত্রে তাঁর অত্যন্ত ক্ষুরধার মস্তিষ্ক রয়েছে। আমরা তাঁর অভিজ্ঞতা এবং পথপ্রদর্শনের মাধ্যমে উপকৃত হয়েছি। আমি এই বিষয়ে আনন্দিত যে দাদা জেএসডব্লিউ স্পোর্টসের ক্রিকেটের যাবতীয় বিষয়ের ডিরেক্টের পদের দায়িত্ব নিচ্ছেন।”

আরও পড়ুন: ফের ভয়াবহ রেল দুর্ঘটনা! লোকমান্য তিলক এক্সপ্রেসের ৮ টি বগি লাইনচ্যুত, জারি হেল্পলাইন নম্বর

পাশাপাশি, নতুন দায়িত্ব পেয়ে অত্যন্ত খুশি মহারাজও (Sourav Ganguly)। এই বিষয়ে তিনি জানিয়েছেন, “জেএসডব্লিউ গ্রুপ এবং জিন্দাল পরিবার ব্যক্তিগত স্তরে এবং পেশাদারভাবে যে সিদ্ধান্ত নিয়েছে তাতে আমি খুশি। জেএসডব্লিউ স্পোর্টস বহু বছর ধরেই বিভিন্ন দূরদৃষ্টি সম্পন্ন কাজ করে চলেছে। আমি সেই অভিজ্ঞতা শেয়ার করার সুযোগ পেয়ে অত্যন্ত আনন্দিত।”

আরও পড়ুন: এগিয়ে চলেছে ভারত, ফের ট্র্যাকে ফিরল রফতানির পরিমাণ! সামনে এল বিরাট পরিসংখ্যান

প্রসঙ্গত উল্লেখ্য যে, পার্থ জিন্দাল এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) মধ্যে সুসম্পর্কের কথা প্রায় সকলেই জানেন। এমতাবস্থায়, ক্রিকেটের মাধ্যমে এই সম্পর্ক আরও গভীর এবং দৃঢ় হয়েছে।২০১৯ সালে উপদেষ্টা হিসেবে দিল্লি ক্যাপিটালসে যোগদান করেন সৌরভ। পরবর্তীকালে রিকি পন্টিংকে সঙ্গী করে এই ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটিং ডিরেক্টর পদও সামলাতে দেখা যায় তাঁকে। তবে, এবার ওই দলের ক্রিকেটিং ডিরেক্টর পদে সৌরভের স্থলাভিষিক্ত হয়েছে বেণুগোপাল রাও ৷ জানিয়ে রাখি যে, বৃহস্পতিবারই দিল্লির নতুন হেড কোচ হিসেবেও হেমাঙ্গ বাদানির নাম ঘোষণা করা হয়েছে ওই ফ্র্যাঞ্চাইজির তরফে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর