আজ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি! হলুদ সতর্কতা এই ৪ জেলায়, কবে কমবে দাপট? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: বর্ষা বিদায়ের পরও শান্তি নেই। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ তৈরি হয়েছে। যার অভিমুখ তামিলনাড়ু ও পণ্ডিচেরি উপকূলের দিকে। তবে এর জেরে বাংলায় প্রত্যক্ষ প্রভাব পড়ার সম্ভাবনা নেই। পরোক্ষ প্রভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে (South Bengal Weather)। আবহাওয়া দপ্তর জানাচ্ছে আগামী সপ্তাহে আরও একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে (Bengal Weather)। রবিবার নাগাদ উত্তর আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। যা মঙ্গলবার নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। এই সবের জেরে আপাতত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে।

পিছু ছাড়ছেনা বৃষ্টি…

আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী, আজ দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কোথাও ভারী বৃষ্টি হবে না আপাতত।

দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় অধিক বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হবে কলকাতাতেও (Kolkata)। শহরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ বা কোথাও আবার মেঘলা আকাশের সম্ভাবনা।

২২ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং নদিয়ায় বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাকি কোনো জেলায় সতর্কতা নেই।

south bengal weather

আরও পড়ুন: আপনার মধ্যেও কি লুকিয়ে রয়েছে সুপ্ত গোয়েন্দা? নিচের ধাঁধার সমাধান করে ঝালিয়ে নিন একবার

উত্তরের আবহাওয়া…

উত্তরবঙ্গে (North Bengal Weather) আংশিক মেঘলা থাকতে পারে আকাশ। আজ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ধীরে ধীরে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ক্রমশ কমবে। আবহাওয়ার পরিবর্তন হবে।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর