মমতার পদত্যাগের দাবি থেকে রাত দখলে অংশগ্রহণ! কৃষ্ণনগর কাণ্ডের অভিযুক্তকে নিয়ে বিস্ফোরক TMC

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের পর কলকাতা সহ রাজ্যের নানান জেলায় রাত দখলের ডাক দেওয়া হয়েছিল। রাস্তায় নেমেছিল মানুষের ঢল। তাঁদের মধ্যে একজন ছিলেন কৃষ্ণনগর নির্যাতন-খুন কাণ্ডে অভিযুক্ত রাহুল বসু। সম্প্রতি এমনটাই দাবি করেছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)।

  • কৃষ্ণনগর কাণ্ডের অভিযুক্তকে নিয়ে বিস্ফোরক তৃণমূল (Trinamool Congress)!

রাজ্যের শাসকদলের দাবি, রাত দখল কর্মসূচিতে অংশগ্রহণ করাই শুধু নয়, কৃষ্ণনগর কাণ্ডের অভিযুক্ত রাহুল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পদত্যাগের দাবিও করেছিল। একইসঙ্গে তাঁর মৃত্যুকামনাও করেছিল বলে অভিযোগ জোড়াফুল শিবিরের। ইতিমধ্যেই এই বিষয়টি নিয়ে সরব হয়েছেন দেবাংশু ভট্টাচার্য।

তৃণমূলের (Trinamool Congress) যুব নেতা বলেন, ‘কৃষ্ণনগর নির্যাতন-খুন মামলার প্রধান অভিযুক্ত রাহুল বসুর কিছু সোশ্যাল মিডিয়া পোস্ট দেখে পরিষ্কার সে নির্যাতিতার ন্যায়বিচারের দাবিতে আয়োজিত প্রতিবাদে শামিল হয়েছিল। ‘আমরা বিচার চাই’ স্লোগান দিচ্ছিল। তবে আজ আমরা দেখলাম, সে নিজে একটি নির্যাতন-খুনের ঘটনার সঙ্গে জড়িত’।

আরও পড়ুনঃ দৈনিক বাড়তি ১ কোটি টাকার ধাক্কা! এবার রাতের ঘুম উড়ল রাজ্য সরকারের

এখানেই না থেমে দেবাংশু (Debangshu Bhattacharya) আরও বলেন, কৃষ্ণনগর কাণ্ডের অভিযুক্তের ফেসবুক প্রোফাইল খুললে আরজি কর কাণ্ডের নির্যাতিতার ন্যায়বিচারের দাবি জানিয়ে ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইস্তফার দাবি জানিয়ে বহু পোস্ট চোখে পড়বে। তবে দুঃখের বিষয় এটাই, যে ন্যায়বিচার চেয়েছিল, সে-ই আজকে কৃষ্ণনগরের নির্যাতন-হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত।

Debangshu Bhattacharya exclusive interview

তৃণমূল নেতার কথায়, ‘‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানের পিছনে এই রকম অসৎ লোকেরা ঘুরে বেড়াচ্ছে’। একইসঙ্গে দেবাংশু দাবি করেন, আরজি কর কাণ্ড (RG Kar Case) ঘিরে যে আন্দোলন হচ্ছে তার নেপথ্যে কিছু ‘রাজনৈতিক এলিমেন্ট’ লুকিয়ে রয়েছে।

শাসকদলের এই যুব নেতার কথায়, ‘এই ‘উই ওয়ান্ট জাস্টিস’এর ভিড়ে বেশ কিছু রাজনৈতিক এলিমেন্ট লুকিয়ে রয়েছে। যাদের মধ্যে একটি সিপিআই (এম)। মুখ্যমন্ত্রীর অপসারণ যারা চেয়েছিলেন, তাঁরা কেউই সাধারণ মানুষ নন। হয় তাঁদের রাজনৈতিক অভিসন্ধি রয়েছে, নাহলে রাহুল বসুর মতো অপকর্মের মানসিকতা আছে। গত ১৪ আগস্ট রাত দখলের কর্মসূচিতে সাধারণ জনগণ অংশগ্রহণ করেছিলেন। তবে তাঁরা যখন বুঝতে পারেন এই আন্দোলন রাজনৈতিক দলের দখলে চলে গিয়েছে, তাঁরা তখন সরে দাঁড়ান’।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর