জেলবন্দি অবস্থাতেই জোর ধাক্কা! সন্দীপের আবেদন খারিজ করল হাইকোর্ট! তুমুল শোরগোল

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ বর্তমানে জেলবন্দি। আর্থিক দুর্নীতি এবং ধর্ষণ হত্যাকাণ্ড, দুই মামলাতেই তাঁকে গ্রেফতার করেছে সিবিআই। সম্প্রতি সেই সন্দীপ ফিক্সড ডিপোজিট ভাঙতে চেয়ে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয়েছিলেন। সংসারে অনটন, তাই এফডি ভেঙে কিছু টাকা তুলতে চেয়েছিলেন তিনি।

  • সন্দীপের আবেদনে আমল দিল না হাইকোর্ট (Calcutta High Court)!

বৃহস্পতিবারই জানা গিয়েছিল, ফিক্সড ডিপোজিট ভাঙার আবেদন জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন আরজি করের (RG Kar Hospital) প্রাক্তন অধ্যক্ষ। শুক্রবার তথা আজ তাঁর মামলা শোনার কথা ছিল। জানা যাচ্ছে, সন্দীপ চেয়েছিলেন এই মামলা আগে শোনা হোক। তবে তাঁর সেই আবেদনে কোনও আমল দিল না উচ্চ আদালত।

হাইকোর্টের জাস্টিস বিভাস পট্টনায়েকের বেঞ্চে ৬৩ নম্বর আইটেম ছিল সন্দীপ ঘোষের মামলা। আইনজীবী সেই মামলা আগে শোনার আবেদন করেন। তবে বিচারপতি স্পষ্ট জানিয়ে দেন, তালিকা এগোনো সম্ভব নয়। তবে জানা যাচ্ছে, তালিকা না এগোলেও শুক্রবারই সন্দীপের (Sandip Ghosh) মামলা শুনবে হাইকোর্ট।

আরও পড়ুনঃ সন্দীপ অতীত! আরজি কর মামলায় এবার CBI স্ক্যানারে এই ৬ ব্যক্তি! ফাঁস হতেই তোলপাড়

উল্লেখ্য, গত ৯ আগস্ট আরজি কর হাসপাতালের চারতলার সেমিনার রুম থেকে তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের পর থেকেই তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। সামনে আসতে থাকে তাঁর জমানায় হাসপাতালে হওয়া একাধিক দুর্নীতির অভিযোগ। এরপর সিবিআইয়ের হাতে তদন্তভার যেতেই তাঁকে গ্রেফতার করা হয়।

Calcutta High Court

প্রথমে আরজি করে আর্থিক দুর্নীতি মামলা, এরপর ধর্ষণ হত্যাকাণ্ডের মামলায় সন্দীপকে গ্রেফতার করে সিবিআই। বর্তমানে জেলের চার দেওয়ালের ভেতর জীবন কাটছে আরজি করের প্রাক্তন অধ্যক্ষের। এবার তিনিই পরিবারের খরচ সহ আরও কিছু খরচ সামাল দিতে ফিক্সড ডিপোজিট ভাঙার আবেদন জানিয়ে হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয়েছেন। আজ এই মামলার শুনানিতে কী হয় সেটাই দেখার।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর