আর জি কর আবহেই হঠাৎ বন্ধ করা হল ‘টক টু মেয়র’! কেন শনিবার হচ্ছেনা ববির অনুষ্ঠান? তুঙ্গে চর্চা

বাংলা হান্ট ডেস্কঃ আর জি কর (RG Kar) ঘটনার জের? হঠাৎ বন্ধ করে দেওয়া হল টক টু মেয়র (Talk To Mayor) কর্মসূচি। যদিও কেন এই সিদ্ধান্ত তা নিয়ে কিছু খোলসা করেনি পুরসভা। তবে আর জি কর আবহে টক টু মেয়র বন্ধ রাখায় নতুন করে শুরু হয়েছে চর্চা। শহরবাসীর পরিষেবা সংক্রান্ত যাবতীয় সমস্যার কথা শুনতে শুরু হয়েছিল টক টু মেয়র। যার মাধ্যমে সরাসরি কথা বলা যায় মেয়রের সঙ্গে। সাধারণ মানুষের সমস্যা শুনে তা সমাধানের লক্ষ্যে পদক্ষেপ করা হয় প্রশাসন তরফে। খুব স্বল্প সময়ের মধ্যেই কলকাতাবাসীর মধ্যে সাড়া ফেলে নগরীর পুরপ্রশাসক ফিরহাদ হাকিমের (Firhad Hakim) এই কর্মসূচি।

কলকাতা পুরসভার মেয়র পদে দায়িত্ব নেওয়ার পরেই ‘টক টু মেয়র’ শুরু করেছিলেন ববি হাকিম। মূলত শনিবার দুপুর ১ টা থেকে ২ টো পর্যন্ত চলে এই কর্মসূচি। পুজোর পর আগামীকাল অর্থাৎ ১৯ অক্টোবর টক টু মেয়র কর্মসূচি হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। এদিন কলকাতা পুড়সভা তরফে সমাজমাধ্যমে জানানো হয়, আগামীকাল ‘টক টু মেয়র’ হচ্ছে না।

যদিও হঠাৎ কেন এই কর্মসূচি বন্ধ করা হচ্ছে সেই বিষয়ে কিছু জানানো হয়নি পুরসভা তরফে। আর এখানেই শুরু হয়েছে জল্পনা। তাহলে কি আর জি কাণ্ডে প্রতিবাদের আবহেই আগামীকালের কর্মসূচি বাতিল করা হল? উঠছে প্রশ্ন। প্রসঙ্গত, গত ৯ অগস্ট আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসক ধর্ষণ-খুনের ঘটনায় তোলপাড় গোটা রাজ্য।

ঘটনার পর দু’মাস অতিক্রান্ত হলেও এখনও দিকে দিকে চলছে প্রতিবাদ। টানা অনশন চালাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। পুজো মণ্ডপ থেকে কার্নিভাল সবতেই উঠেছে বিচারের দাবি। বিরোধী শিবিরের পাশাপাশি নাগরিক সমাজের একাংশ মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিও তুলেছে। যার জেরে পদে পদে অস্বস্তি বাড়ছে রাজ্য সরকারের। সমানে প্রশ্নের মুখে প্রশাসন। এই আবহে চিন্তা-ভাবনা করেই কি তবে বন্ধ রাখা হল ‘টক টু মেয়র’? উঠছে প্রশ্ন।

Firhad Hakim warns Kolkata Municipal Corporation KMC wokers

আরও পড়ুন: জেলবন্দি অবস্থাতেই জোর ধাক্কা! সন্দীপের আবেদন খারিজ করল হাইকোর্ট! তুমুল শোরগোল

প্রসঙ্গত, গত অগস্ট মাসে ফিরহাদ হাকিমের টক টু মেয়র অনুষ্ঠানে উঠে এসেছিল আর জি কর ইস্যু। সেই সময় চিকিৎসক হত্যাকাণ্ডে মুখ্যমন্ত্রীর ভূমিকার প্রসঙ্গ তুলে ফিরহাদ বলেছিলেন, “মুখ্যমন্ত্রী নিজেই অভিযুক্তর ফাঁসির দাবি জানিয়েছেন। আমরা তো মোদীদের মত হাতে হ্যান্ডকাফ লাগিয়ে দিয়ে গুলি মেরে দিতে পারি না। ফাসট্রাক আদালতে বিচারের কথা বলা হয়েছে”।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর