বাঁকুড়া থেকে প্রিয় ‘রচনা’ আসতেই, সোশ্যাল মিডিয়ায় ছবি দিয়ে পরিচয় করালেন ভাস্বর

বাংলা হান্ট ডেস্ক : বাংলা বিনোদন জগতের অত্যন্ত জনপ্রিয় একজন অভিনেতা হলেন ভাস্বর চট্টোপাধ্যায় (Bhaswar Chatterjee)। ছোটপর্দার পাশাপাশি বড় পর্দাতেও অবাধ যাতায়াত তাঁর (Bhaswar Chatterjee)। বর্তমানে কর্মসূত্রে এই অভিনেতা (Bhaswar Chatterjee) কলকাতার বাসিন্দা হলেও বাঁকুড়ায় রয়েছে তাঁর পৈতৃক বাড়ি। সেখানেই প্রত্যেক বছর ধুমধাম করে দুর্গা পুজো পালন করা হয়।

প্রিয় ‘রচনা’র সাথে পরিচয় করলেন ভাস্বর (Bhaswar Chatterjee)

ইতিপূর্বে একাধিক সাক্ষাৎকারে বাড়ির এই পুজোর একাধিক স্মৃতি ভাগ করে নিয়েছেন অভিনেতা। ভাস্বর জানিয়েছেন তাঁদের  বাড়ির এই পুজো নাকি ৭২ বছরের পুরনো। এবছর বিশেষ কারণে বাড়ির পুজোয় উপস্থিত হতে পারেননি অভিনেতা। কিন্তু বাড়ির ছেলে বাড়ি যেতে না পারলেও তাঁর জন্য কিন্তু বাড়ির পুজোর প্রসাদ এসেছে ঠিকই।

তাও আবার যে সে প্রসাদ নয়। বাড়ির পুজোয়  অভিনেতা যেতে না পারলেও তাঁর জন্য এসেছে তাঁর  প্রিয় রচনা। সুদূর  বাঁকুড়া থেকে রচনাকে পাঠিয়ে দিয়েছেন অভিনেতার কাকা দেবাশীষ চট্টোপাধ্যায়। তবে এখানে কিন্তু রচনা বলতে রচনা বন্দ্যোপাধ্যায়ের কথা বলা হয়নি। তাছাড়া এই রচনা কিন্তু অন্য কোন মহিলাও নন। কিংবা পরীক্ষার খাতায় লেখারও বিষয় নয়।

আরও পড়ুন : ‘প্রথমবার ভালোবেসে ছেড়ে এসেছিলাম…… ‘ ব্যক্তিগত জীবন নিয়ে মুখ খুললেন নীলাঞ্জনা

আসলে এদিন অভিনেতার জন্য তাঁর পৈতৃক  ভিটে থেকে যে রচনা এসেছে তা আসলে একপ্রকার বিশেষ মিষ্টি। যা তৈরি হয় বোঁদে দিয়ে। একথা আমরা বলছি না বলছেন স্বয়ং অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায় নিজেই।  বাড়ির পুজোর এই বিশেষ মিষ্টির সাথে সকলের পরিচয় করিয়ে দিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন অভিনেতা।

সেখানে বাড়ির অষ্টধাতুর দুর্গা মূর্তির  সাথে এই বিশেষ মিষ্টি ‘রচনা’র ছবি দিয়ে অভিনেতা লিখেছেন, ‘বিষয়টা পোস্ট না করে থাকতে পারলাম না। তাছাড়া অনেকেই হয়তো বিষয়টি জানেন না। এ বছর বাড়ির পুজোয় যাওয়া হয়নি। তাই আমার কাকা দেবাশীষ চট্টোপাধ্যায় আমার প্রিয় মিষ্টি পাঠিয়ে দিয়েছেন।  এই মিষ্টির নাম রচনা। শুকনো বোঁদে  দিয়ে তৈরি। বাঁকুড়া ছাড়া অন্যত্র পাওয়া যায় বলে শুনিনি। আমাদের বাড়ির পুজোয় মায়ের ভোগে এটা মাস্ট’।


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর