সরফরাজের সেঞ্চুরিতে মুগ্ধ ওয়ার্নার! হিন্দিতে দিলেন মন ছুঁয়ে যাওয়া প্রতিক্রিয়া, জানালেন….

বাংলা হান্ট ডেস্ক: ভারত বনাম নিউজিল্যান্ডের প্রথম টেস্টে শনিবার দুর্দান্ত সেঞ্চুরি করেন সরফরাজ খান (Sarfaraz Khan)। চতুর্থ দিনে বেঙ্গালুরুর মাঠে ১১০ বলে প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ভারতের মিডল অর্ডারের তারকা ব্যাটার সরফরাজ আবারও প্রমাণ করলেন কঠিন পরিস্থিতি মোকাবিলার সাহস তাঁর আছে। শুধু তাই নয়, দীর্ঘ লড়াইয়ের পর ভারতীয় দলে জায়গা করে নেওয়া সরফরাজের এখন ভূয়সী প্রশংসা হচ্ছে।

সরফরাজের সেঞ্চুরিতে মুগ্ধ ওয়ার্নার (Sarfaraz Khan):

এই আবহে অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ডেভিড ওয়ার্নারও সরফরাজের (Sarfaraz Khan) দুর্দান্ত সেঞ্চুরি নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। যেটি ইতিমধ্যেই উঠে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে। ওয়ার্নার ২৬ বছর বয়সী সরফরাজের কঠোর পরিশ্রমের প্রশংসা করেছেন এবং হৃদয় ছুঁয়ে যাওয়া প্রতিক্রিয়া জানিয়েছেন, ইন্সটাগ্রামের স্টোরিতে তিনি লিখেছেন, “দুর্দান্ত সরফরাজ (Sarfaraz Khan)। অত্যন্ত পরিশ্রম করেছেন। এটা (সেঞ্চুরি) দেখে দারুণ লেগেছে।” ওয়ার্নারের শেয়ার করা সরফরাজের ছবির কোলাজে হিন্দিতে লেখা আছে, ”রাত কাটতে দিন, সূর্য নিজের সময়ে উঠবে।”

David Warner praises Sarfaraz Khan.

জানিয়ে রাখি যে, ২০২৪ সালের ফেব্রুয়ারিতে সরফরাজের (Sarfaraz Khan) আন্তর্জাতিক টেস্টে অভিষেক হয়েছিল। কেরিয়ারের চতুর্থ টেস্টে সেঞ্চুরি করার কীর্তি পূর্ণ করলেন তিনি। এখনও পর্যন্ত সরফরাজ টেস্টে ৩ টি হাফ সেঞ্চুরির ইনিংস খেলেছেন। ঘরোয়া ক্রিকেটে ঝড় তোলার পর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের সুযোগ পান তিনি।

আরও পড়ুন: শ্রেয়স আইয়ারের কেরিয়ারে বড় স্বস্তি! দীর্ঘ ১১ মাসের অপেক্ষা শেষে দেখালেন আসল চমক

সরফরাজ ৫১ টি প্রথম শ্রেণির ম্যাচে ৬৯.০৯-এর দুর্দান্ত এভারেজের ওপর ভর করে ৪,৪২২ রান করেছেন। তিনি মোট ১৫ টি সেঞ্চুরি ও ১৪ টি হাফ-সেঞ্চুরি করেন। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল তাঁকে ভারতীয় ঘরোয়া ক্রিকেটের “ডন ব্র্যাডম্যান”-ও বলা হয়।

আরও পড়ুন: ইজরায়েলের প্রধানমন্ত্রীর বাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা! অল্পের জন্য প্রাণে বাঁচলেন নেতানিয়াহু

শনিবার প্রথম সেশনে সরফরাজের (Sarfaraz Khan) সেঞ্চুরি ও ঋষভ পন্থের হাফ সেঞ্চুরির পর বৃষ্টির কারণে খেলা বন্ধ রাখতে হয়। দ্বিতীয় ইনিংসে ভারতের স্কোর ৪৬২। সরফরাজ ১৫০ রান এবং পন্থ ৯৯ রান করেছেন। তৃতীয় দিনে তৃতীয় উইকেটে বিরাট কোহলির (৭০) সঙ্গে ১৩৬ রানের জুটি গড়েন সরফরাজ। জানিয়ে রাখি যে, ভারতের প্রথম ইনিংস মাত্র ৪৬ রানে সীমাবদ্ধ ছিল। যার জবাবে নিউজিল্যান্ড ৪০২ রান করে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর