অর্জুন-দিলীপ বাদ? ৬ বিধানসভায় উপনির্বাচনের প্রার্থী ঘোষণা BJP-র! দেখুন তালিকা

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের আবহেই রাজ্যে বিধানসভা উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়েছে। আগামী ১৩ নভেম্বর নৈহাটি, মাদারিহাট সহ ৬টি বিধানসভা কেন্দ্রে ভোট রয়েছে। এবার সেই ৬ আসনের প্রার্থীদের নাম ঘোষণা করল পদ্ম শিবির (BJP)। শনিবার সন্ধ্যায় বিজ্ঞপ্তি জারি করে প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপির হাইকমান্ড।

  • কোন কেন্দ্র থেকে কাকে টিকিট দিল বিজেপি (BJP)?

আগামী ১৩ নভেম্বর নৈহাটি, হাড়োয়া, তালড্যাংরা, মাদারিহাট, মেদিনীপুর এবং সিতাইয়ে বিধানসভা উপনির্বাচন (West Bengal Assembly By Elections) রয়েছে। কোন কেন্দ্র থেকে বিজেপি কাকে দাঁড় করাবে তা নিয়ে গত কয়েকদিনে বিস্তর চর্চা হয়েছে। প্রার্থী হিসেবে উঠে এসেছে পদ্ম শিবিরের বহু হেভিওয়েটের নাম। অবশেষে সব জল্পনায় ইতি টেনে গতকাল ৬ কেন্দ্রের বিধানসভা উপনির্বাচনের প্রার্থীদের নাম ঘোষণা করল বিজেপি।

উত্তর ২৪ পরগণার নৈহাটিতে বিজেপি (BJP) দাঁড় করিয়েছে রূপক মিত্রকে। মেদিনীপুর, হাড়োয়া এবং তালড্যাংরা থেকে টিকিট দেওয়া হয়েছে যথাক্রমে শুভজিৎ রায়, বিমল দাস এবং অনন্যা রায় চক্রবর্তীকে। মাদারিহাট এবং সিতাই থেকে প্রার্থী করা হয়েছে যথাক্রমে রাহুল লোহার এবং দীপক কুমার রায়কে।

আরও পড়ুনঃ এক পয়সাও লাগবে না! ফ্রি-তে মিলবে চাল-গম! রাজ্যবাসীর জন্য দুর্দান্ত প্রকল্প সরকারের 

গত মঙ্গলবার ঝাড়খণ্ড এবং মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পাশাপাশি পশ্চিমবঙ্গের ৬টি বিধানসভা উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করে নির্বাচন কমিশন (Election Commission)। জানানো হয়, আগামী ১৩ নভেম্বর ওই ৬টি আসনে উপনির্বাচন হবে। ফলাফল বেরোবে ২৩ নভেম্বর।

Assembly By Elections BJP flags

উল্লেখ্য, একুশের বিধানসভা ভোটে এই ৬টি আসনের মধ্যে ৫টিতেই বাজিমাত করেছিল তৃণমূল, শুধুমাত্র মাদারিহাট কেন্দ্রে জয়ের মুখ দেখেছিল বিজেপি। সেখানকার বিধায়ক মনোজ টিগ্গা চব্বিশের লোকসভা ভোটে জয়ী হয়ে সাংসদ হয়েছেন। ফলে সেই আসনে এবার উপনির্বাচন হতে চলেছে।

আসন্ন উপনির্বাচনে মাদারিহাট থেকে রাহুল লোহারকে দাঁড় করিয়েছে পদ্ম শিবির (BJP)। শেষ বিধানসভা ভোটে মনোজ জয়লাভ করলেও এবার রাহুল এখানে পদ্ম ফোটাতে পারেন কিনা সেটাই দেখার। একইসঙ্গে বাকি আসনগুলিতেই গেরুয়া শিবির কেমন ফলাফল করে সেদিকেও নজর থাকবে সকলের।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর