‘প্রশাসনের কাছে তালিকা পাঠানো হবে’! ফের বিস্ফোরক কুণাল, তৃণমূল নেতার নিশানায় এবার কে?

বাংলা হান্ট ডেস্কঃ আবারও বিস্ফোরক কুণাল ঘোষ (Kunal ghosh)। তৃণমূল নেতার নিশানায় এবার ‘মুখোশধারী ডাক্তার’রা। শনিবার সন্ধ্যায় নন্দীগ্রামের একটি বিজয়া সম্মেলনী অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেন তিনি। যে সকল চিকিৎসকরা জেলা হাসপাতালে ২-৩ দিন ডিউটি করে শহর কলকাতায় প্র্যাকটিস করতে চলে যান, রোগীদের টেস্ট করাতে বলে ল্যাবের থেকে কমিশন নেন, তাঁদের নাম নোট করে রাখার পরামর্শ দেন তৃণমূল নেতা।

  • ‘মুখোশধারী ডাক্তার’দের তোপ কুণালের (Kunal Ghosh)!

গতকাল কুণাল বলেন, ‘দুই নৌকায় পা দেওয়া মুখোশধারী ডাক্তারদের চিনে রাখুন। জেলায় ২-৩ দিন ডিউটি করে যারা পালিয়ে গিয়ে কলকাতায় প্র্যাকটিস করছেন তাঁদের নাম নোট করে রাখুন। প্রশাসনের কাছে তাঁদের তালিকা পাঠানো হবে’। এর সঙ্গে রোগীদের নানান রকম পরীক্ষার নাম করে যারা ল্যাবে পাঠান এবং সেখান থেকে কমিশন নেন, তাঁদের নামও লিখে রাখার পরামর্শ দেন তৃণমূল (Trinamool Congress) নেতা।

কুণাল (Kunal Ghosh) আরও বলেন, ‘রক্ত পরীক্ষা সহ চিকিৎসকরা নানান টেস্ট দেন। কিন্তু দেখে নেবেন যে চিকিৎসক দিচ্ছেন তিনি যেন ল্যাব থেকে কমিশন নেওয়ার জন্য আপনার প্রেসক্রিপশন ব্যবহার না করেন! যে চিকিৎসকরা এভাবে কমিশন খাবেন তাঁদের নাম নোট করে রাখুন’।

আরও পড়ুনঃ ‘জনতার আদালতের মানে…’! প্রধান বিচারপতি যা বললেন … তুমুল শোরগোল দেশে!

আজ সকালে এক্স হ্যান্ডেলেও চিকিৎসকদের একাংশকে তোপ দাগেন কুণাল। তৃণমূল নেতা লেখেন, ‘সরকারি স্বাস্থ্যপ্রশাসনে টেন্ডার বা বিষয়ে দুর্নীতি ভাঙা হোক। কিন্তু সঙ্গে ডাক্তারদের একাংশের রোগীর বিল বাড়িয়ে ওষুধ কোম্পানি, পরীক্ষার ল্যাব, পেসমেকারসহ সরঞ্জাম, প্রাইভেট হাসপাতাল থেকে কাটমানি/কমিশন খাওয়া বন্ধ হোক। মানুষের মেডিক্যাল খরচ কমে যাবে। এই বিষয়টায় আরও বেশি সংখ্যক পরিবারের ক্ষতি হচ্ছে। ডাক্তাররা এই বিষয়ে একটি কথাও বলেন না কেন? আপনাদের দাবিতে এসবও থাকুক। নাহলে ‘সাধারণ মানুষের স্বার্থে লড়াই’ বলবেন না’।

Kunal Ghosh

এদিকে ইতিমধ্যেই কুণালকে (Kunal Ghosh) পাল্টা দিয়েছেন চিকিৎসকরা। ডাক্তার সুবর্ণ গোস্বামী বলেন, উপনির্বাচনের টিকিট পাওয়ার জন্য এসব কথা বলছেন তৃণমূল নেতা। চিকিৎসক বিপ্রেস চক্রবর্তী বলেন, ‘সকাল থেকে উঠেই উনি কিছু না কিছু বলেন। ওনার কথাকে আমরা গুরুত্ব দিই না’।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর