চড়া মেকআপের কটকটি থেকে নো-মেকআপের দিদিমণি! বহু বছর পর পজেটিভ চরিত্রে চান্দ্রেয়ী ঘোষ

বাংলা হান্ট ডেস্ক : রাক্ষসী রাণী কটকটি থেকে স্কুলের দিদিমণি। বাংলা সিরিয়ালের খলনায়িকা চান্দ্রেয়ী ঘোষ (Chandrayee Ghosh) এবার একেবারে নতুন রূপে হাজির স্টার জলসার নতুন সিরিয়াল ‘রাঙামতি তীরন্দাজ’-এ। বহু বছর পর এই বাংলা সিরিয়ালে ইতিবাচক চরিত্রে দেখা যাচ্ছে অভিনেত্রীকে (Chandrayee Ghosh)। দীর্ঘদিনের অভিনয় জীবনে এত বছর ধরে খলনায়িকা হিসেবেই জনপ্রিয়তা পেয়েছেন চান্দ্রেয়ী (Chandrayee Ghosh)।

পজেটিভ চরিত্রে চান্দ্রেয়ী ঘোষ (Chandrayee Ghosh)

বহু বছর পর অবশেষে এমন একটি চ্যালেঞ্জিং চরিত্র পেয়ে উচ্ছসিত খোদ অভিনেত্রী নিজেও। এতদিন অধিকাংশ সিরিয়ালে চরিত্রের সুবাদেই চড়া মেকআপে দেখা যেত অভিনেত্রীকে। তবে এই প্রথম নতুন সিরিয়াল রাঙামতির তীরন্দাজ-এ  চরিত্রের প্রয়োজনেই  এবার অভিনেত্রীকে দেখা যাচ্ছে একেবারে নো-মেকআপ লুকে। পরনে তাঁতের শাড়ি, চুলে বিনুনি আর চোখে চশমা পরে নাম মাত্র মেকআপ নিয়েই তিনি হয়ে উঠেছেন স্কুলের দিদিমণি।

এর আগে কখনও রাক্ষসী রাণী কটকটি আবার কখনো ভন্ড সন্ন্যাসিনী শৈলমায়ের চরিত্রে অভিনয় করেছেন চান্দ্রেয়ী। অধিকাংশ ক্ষেত্রেই দর্শকরা তাঁকে  চড়া মেকআপে দেখে এসেছেন। প্রসঙ্গত সিরিয়ালে ইদানিং একের পর এক মায়ের চরিত্রে অভিনয় করছেন তিনি। যদিও বাস্তব জীবনে এখনও পর্যন্ত বিয়ে করেননি অভিনেত্রী।

আরও পড়ুন : মুখ খুললেই ইষ্টিকুটুমের বাহার বুলি! তুলনা নিয়ে কি বললেন ‘রাঙামতি’ অভিনেত্রী মনীষা?

তবে পরপর মায়ের চরিত্র করার নিয়ে প্রশ্ন ওঠায় সংবাদমাধ্যমে অভিনেত্রী বলেছেন, আগে একাধিকবার খলনায়িকার চরিত্র করেও তাকে শুনতে হয়েছিল বারবার এই একই চরিত্র কেন? তাই এবার পরপর মায়ের চরিত্রে অভিনয় করেও একই প্রশ্ন শুনে খুব একটা অবাক হননি তিনি। সিরিয়ালে তিনি একজন  পরোপকারী-ভালো স্কুল শিক্ষিকা।  সিরিয়ালের নায়িকার রাঙামতি তাঁর হাত ধরেই পৌঁছাবে উন্নতির শিখরে। সব মিলিয়ে বেশ অন্যরকমের চরিত্রে অভিনয় করার সুযোগ মেলায় তা একেবারে লুফে নিয়েছেন অভিনেত্রী।

Chandrayee Ghosh,

বহু বছর পর পজিটিভ চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়ে ‘আজকাল ডট ইন’-এ প্রসঙ্গে অভিনেত্রী বলেছেন, ‘বড়পর্দা বা ওয়েব সিরিজে অর্থাৎ অন্যান্য মাধ্যমে নানা ধরনের চরিত্র করলেও এত বছর ধরে ধারাবাহিকে ‘রাক্ষসী রানী’ বা বিভিন্ন ধরনের অত্যন্ত নেতিবাচক চরিত্রে অভিনয় করার পর এই চরিত্র পেয়ে আমি দারুণ উত্তেজিত। আমার কাছে সত্যিই বেশ চ্যালেঞ্জিং। লুকটাও সম্পূর্ণ আলাদা। এই আত্মপরিচয় বা মর্যাদা সত্যিই দেখার মত। খুব ভাল লাগছে এই চরিত্রে অভিনয় করতে পেরে।’


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর