ভূস্বর্গে ক্রমশ বাড়ছে সন্ত্রাসবাদী হামলা! প্রাণ হারাচ্ছেন নিরীহ মানুষ, প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্ক: জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) গান্দেরবালে সন্ত্রাসবাদীদের ভয়াবহ হামলায় ৭ জন প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে একজন স্থানীয় চিকিৎসক এবং টানেলে কর্মরত ছয়জন কর্মচারী রয়েছেন বলে জানা গিয়েছে। পাশাপাশি, ওই হামলায় পাঁচজন কর্মী গুরুতর আহত হয়েছেন। যাঁদের চিকিৎসার জন্য শ্রীনগরের শের-ই-কাশ্মীর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে (SKIMS) রেফার করা হয়েছে।

ভূস্বর্গে (Jammu and Kashmir) ক্রমশ বাড়ছে সন্ত্রাসবাদী হামলা:

ঘটনাস্থলেই ৬ জনের মৃত্যু হয়: হামলার ঘটনাটি ঘটেছে গান্দেরবাল জেলার সোনামার্গে। হামলার পর জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) পুলিশের সঙ্গে নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করেছে। এমতাবস্থায়, সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তথ্য অনুযায়ী, রবিবার রাত সাড়ে ৮ টার দিকে এই সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটে। সেইসময় সব কর্মচারী এবং শ্রমিকেরা খাবার খেতে মেসে জড়ো হয়েছিলেন।

সন্ত্রাসবাদীরা মেসে পৌঁছে গুলি চালায়: প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, শ্রমিকরা যখন মেসে খাবার খাচ্ছিলেন, তখন তিন সন্ত্রাসবাদী সেখানে পৌঁছে নির্বিচারে গুলি চালাতে থাকে। কেউ কিছু বুঝে ওঠার আগেই তারা ঘটনাটি ঘটিয়ে পালিয়ে যায়। সন্ত্রাসবাদীদের গুলিতে দু’টি গাড়িও পুড়ে ছাই হয়ে যায়। সূত্র বলছে, লস্কর-ই-তৈবার সঙ্গে যুক্ত সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ) এই হামলা চালিয়েছে।

কাদের মৃত্যু হয়েছে:
১. গুরমিত সিং (গুরুদাসপুর পাঞ্জাব)
২. ডঃ শাহনেওয়াজ
৩. অনিল কুমার শুক্লা
৪. ফাহিম নাজির
৫. শশী আবরোল
৬. মোহাম্মদ হানিফ
৭. কলিম

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার হেরে যাওয়ার পেছনে ইনিই হলেন বড় “ভিলেন”, আগামী ম্যাচে পড়তে পারেন বাদ

হামলার নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ: এদিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে তীব্র নিন্দা প্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ। তিনি নিরস্ত্র-নিরীহ মানুষদের ওপর এই হামলার তীব্র নিন্দার পাশাপাশি মৃতদের পরিবারের প্রতি সমবেদন জানিয়েছেন। এর পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, এই ঘৃণ্য কাজের সাথে যারা যুক্ত রয়েছে তাদের কেউই রেহাই পাবে না। পাশাপাশি, এই ঘটনায় জড়িতে থাকা সন্ত্রাসবাদীদের নিরাপত্তা বাহিনীর কঠোর জবাবের সম্মুখীন হতে হবে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: চিনের প্রেমে হাবুডুবু! বেজিংয়ের জন্য নেপালের প্রধানমন্ত্রী করলেন বড় ঘোষণা, প্রভাব পড়বে ভারতে?

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, সাম্প্রতিককালে ভূস্বর্গে (Jammu and Kashmir) সন্ত্রাসবাদী কার্যকলাপ যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। যার ফলে প্রাণ হারাচ্ছেন নিরীহ মানুষরা। দু’দিন আগে জম্মু ও কাশ্মীরের শোপিয়ান জেলায় সন্ত্রাসবাদীর হাতে বিহারের এক পরিযায়ী শ্রমিক নিহত হন। সেই রেশ কাটতে না কাটতেই ফের রক্তক্ষয়ী হামলার ঘটনা ঘটল। সূত্র বলছে, অনুমান করা হচ্ছে সন্ত্রাসবাদীরা কয়েকদিন আগে অনুপ্রবেশ করে গুরেল হয়ে গাংবাল পৌঁছেছিল। পাশাপাশি ওই সন্ত্রাসবাদীদের কাছে নিশ্চয়ই খবর ছিল যে সেখানে একাধিক শ্রমিক এবং ইঞ্জিনিয়াররা কাজ করছেন। আরও একটি উল্লেখযোগ্য বিষয় হল, যে স্থানে সন্ত্রাসবাদীরা টানেলে কর্মরত শ্রমিকদের টার্গেট করেছে ওই এলাকায় অমরনাথ যাত্রার সময়ে কড়া নিরাপত্তা থাকে। কিন্তু, অমরনাথ যাত্রার পর ওই এলাকায় নিরাপত্তা ব্যবস্থা কমে যায়। পাশাপাশি, শীতকালে প্রচন্ড তুষারপাতের কারণে তেমন নিরাপত্তা থাকে না। আর সেই সুযোগটিকে দিয়ে কাজে লাগিয়ে সন্ত্রাসবাদীরা এই হামলা চালিয়েছে বলে অনুমান করা হচ্ছে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর