‘তেতো পেরিয়ে মিঠের হদিস’! ‘নীম ফুলের মধু’র সাফল্যের সিক্রেট ফাঁস করলেন ‘পর্ণা’ পল্লবী

বাংলা হান্ট ডেস্ক : এখনকার দিনে টেলিভিশনের পর্দায় সম্প্রচারিত অধিকাংশ বাংলা সিরিয়ালের বয়স ৩ মাস। কারও আবার বড়জোর টেনেটুনে ৬ মাস। কিন্তু এদিক দিয়ে একেবারে ব্যতিক্রমী হয়ে উঠেছে জি বাংলার ‘নিম ফুলের মধু’ (Neem Phooler Madhu)। নতুন সিরিয়ালের ভিড়েও কিন্তু রমরমিয়ে চলছে এই মেগা। এমনকি ইতিপূর্বে একাধিকবার কানে এসেছে এই সিরিয়ালের (Neem Phooler Madhu) সম্প্রচার শেষ হওয়ার গুঞ্জন।

নীম ফুলের মধু’র (Neem Phooler Madhu) সাফল্যের সিক্রেট ফাঁস করলেন ‘পর্ণা’

কিন্তু প্রত্যেক বার সমস্ত জল্পনায় জল ঢেলে একের পর এক ধামাকা পর্ব নিয়ে হাজির হয়েছেন দত্তবাড়ি সদস্যরা। সদ্য এই ধারাবাহিকের (Neem Phooler Madhu) ৭০০ পর্ব সম্পন্ন হয়েছে। তারই সেলেব্রেশনে এদিন ইন্দ্রপুরী স্টুডিওতে ৭০০ পর্ব লেখা, বড় কেক নিয়ে আনন্দে  উঠেছিলেন ধারাবাহিকের (Neem Phooler Madhu) সমস্ত কলা কুশলীরা। শুধু তাই নয় আগামী মাসেই এই ধারাবাহিকের সফর  দু’বছর পূর্ণ করতে চলেছে। অথচ নতুন ট্রেন্ডে গা ভাসিয়েই মাত্র কয়েক মাসেই সফর শেষ হয়ে যাচ্ছে অধিকাংশ বাংলা সিরিয়ালের।

আসলে সময়ের সাথে সাথে এখন বদলে গিয়েছে বাংলা মেগা সিরিয়ালের সংজ্ঞা  তাই প্রায় প্রত্যেক মাসেই বাংলা টেলিভিশনের পর্দায় এখন নতুন সিরিয়ালের মেলা।  একটা সিরিয়াল শেষ হতে না হতেই হাজির হচ্ছে কোন না কোন নতুন ধারাবাহিক। আসলে এখনকার দিনে যে কোনো মেগা  সিরিয়ালের ক্ষেত্রে শেষ কথা বলে টিআরপি। তাই  টিআরপি তালিকায় নম্বর কমলেই মাঝপথে ইতি টানা হচ্ছে অধিকাংশ বাংলা সিরিয়াল গুলিতে।

অথচ সেখানে মাসের পর মাস রমরমিয়ে চলছে এই মেগা। নিম ফুলের মধুর এই সাফল্যের পিছনে রয়েছে কোন রহস্য? তা জানতেই সম্প্রতি সিরিয়ালের নায়িকা পর্ণা পল্লবী শর্মার সাথে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। ধারাবাহিকের শুরুর দিন থেকেই নায়ক-নায়িকার সৃজন-পর্ণার  জুটি কে দু’হাত ভরে ভালোবাসা দিয়েছেন দর্শকরা। পল্লবী মনে করেন দর্শকরা  এই জুটি পছন্দ না করলে তাদের এই সফর এত লম্বা হতো না।

তাই নয় সিরিয়ালের প্রধান নায়িকা পর্ণা অর্থাৎ পল্লবী শর্মা মনে করেন তাঁদের ধারাবাহিকের এই সাফল্যের পিছনে রয়েছে আরো একাধিক কারণ। একেবারে শুরুর দিন থেকেই আর পাঁচটা মেগা সিরিয়ালে থেকে এই ধারাবাহিক একেবারে আলাদা। পল্লবীর কথায়, ‘সাধারণত ধারাবাহিকে ভালো বা খারাপ চরিত্র দেখা যায়। কিন্তু আমাদের গল্পের চরিত্ররা অত্যন্ত জীবন্ত। তাই দর্শক সহজেই মিল খুঁজে পান। ‘

আরও পড়ুন : প্রেমিক খুঁজে পাচ্ছেন না ‘মিঠাই’ সৌমিতৃষা! কেন? নিজেই কারণ জানালেন অভিনেত্রী

এর পরেই উদাহরণ দিয়ে অভিনেত্রী জানান, সাধারণত অধিকাংশ সিরিয়ালের নায়ক মানেই ধরে নেওয়া হয় যে কোনো ভুল করতেই পারে না। কিন্তু তাঁদের  সিরিয়ালে কিন্তু এমনটা দেখানো হয় না। তাই নায়ক সৃজনের বহু দোষ-গুণ ইতিমধ্যেই সামনে এসেছে দর্শকদের। শুধু তাই নয় সিরিয়ালের কুচুটে শ্বাশুড়ি কৃষ্ণা সম্পর্কেও এদিন অভিনেত্রী বলেন, ‘পর্ণার শাশুড়ি কিন্তু তাকে হত্যা করতে চায় না, সে কিন্তু খলনায়ক নয়। আবার জেঠু বদমেজাজি হলেও তার মনটা ভাল।’

Neem Phooler Madhu

শুধু তাই নয় পল্লবী দিন জানান তাঁদের এই ধারাবাহিকে একাধিকবার উঠে এসেছে সমাজের নানান বাস্তব চিত্র। তাই এই ধারাবাহিকে যেমন মেয়েদের ঋতুকালীন সমস্যা নিয়ে বার্তা দেওয়া হয়েছে তেমনি, রাতে শুতে যাওয়ার সময় জমকালো শাড়ির পরিবর্তে মহিলাদের  রাত পোশাক পরে ঘুমাতে যাওয়ার বিষয়টিও দেখানো হয়েছে এই ধারাবাহিকে। সবশেষে এদিন দর্শকদের উদ্দেশ্যে অভিনেত্রী বলেছেন, ‘দর্শকের জন্যই তো আমাদের কাজ। তাই তাঁদের ভালোবাসা যেন আগামী দিনেও আমাদের সঙ্গে থাকে, সেটাই চাই। তবে আপাতত এই সিরিয়ালের সমস্ত কলা কুশলীরা দিন গুণছেন এই ধারাবাহিকের ১০০০ পর্বের উদযাপনের জন্য।


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর