এবার এই সেক্টরকে “পাখির চোখ” করে বড় পদক্ষেপের পথে আম্বানি! লাভবান হবেন লক্ষ লক্ষ মানুষ

বাংলা হান্ট ডেস্ক: রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani) এবার আরও একটি নতুন সেক্টরে প্রবেশের প্রস্তুতি নিচ্ছেন। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, ভারতীয় বিমা বাজারে প্রবেশের জন্য মুকেশ আম্বানির কোম্পানি Jio Financial Services Limited জার্মান বিমা কোম্পানি Allianz SE-র সাথে আলোচনা শুরু করেছে।

বড় পরিকল্পনা আম্বানির (Mukesh Ambani):

বিজনেস স্ট্যান্ডার্ডের রিপোর্ট অনুযায়ী, এই ঘটনার সাথে যুক্ত ঘনিষ্ঠ দু’টি সূত্র জানিয়েছে যে, জার্মান সংস্থাটি দেশে বিদ্যমান দু’টি জয়েন্ট ভেঞ্চার শেষ করতে চায়। আর এই সুযোগকে কাজে লাগাতে এগিয়ে আসছেন মুকেশ আম্বানি। এমতাবস্থায়, Allianz এবং Jio Financial একসাথে জেনারেল ইন্স্যুরেন্স এবং লাইফ ইন্স্যুরেন্স ব্যবসায় প্রবেশ করবে। বিশেষজ্ঞরা বলছেন, আম্বানির (Mukesh Ambani) সাথে এই আলোচনা প্রাথমিক পর্যায়ে থাকলেও, এই চুক্তি সম্পন্ন হলে ইন্স্যুরেন্স বাজারে Jio-র প্রবেশের কারণে প্রতিযোগিতা বাড়বে। এতে প্রত্যক্ষভাবে উপকৃত হবেন লক্ষ লক্ষ মানুষ। তাঁরা তাঁদের বিমা প্রিমিয়ামে হ্রাস দেখতে পারেন।

এখনও কোনও আনুষ্ঠানিক বিবৃতি মেলেনি: তবে, এই আলোচনার বিষয়ে এখনও কোনও আনুষ্ঠানিক বিবৃতি সামনে আসেনি। বিষয়টির পরিপ্রেক্ষিতে Jio Financial Services Limited-এর একজন মুখপাত্র কোম্পানির এহেন জল্পনা সম্পর্কে মন্তব্য করতে অস্বীকার করেছেন। পাশাপাশি, তিনি এটাও বলেন যে, এরকম কিছু হলে অবশ্যই তথ্য সামনে আসবে।

Mukesh Ambani is taking big steps in this sector.

তবে রিপোর্ট অনুসারে, জার্মান কোম্পানি Allianz, বাজাজ ফিনসার্ভ লিমিটেডের সাথে তার বিদ্যমান দু’টি জয়েন্ট ভেঞ্চার থেকে বেরিয়ে আসার কথা বিবেচনা করছে। যার মাধ্যমে ২ দশকেরও বেশি সময়ব্যাপী অংশীদারিত্বের অবসান ঘটাবে। বাজাজ ফিনসার্ভ নিশ্চিত করেছে যে, Allianz তার লাইক এবং জেনারেল ইন্স্যুরেন্স উদ্যোগ থেকে “সক্রিয়ভাবে প্রস্থান করার কথা বিবেচনা করছে”।

আরও পড়ুন: হয়ে গেল কনফার্ম! দ্বিতীয় টেস্টে বাড়বে টিম ইন্ডিয়ার শক্তি, সুযোগ পাবেন এই তারকা খেলোয়াড়

আর্থিক পরিষেবাগুলিতে Jio Financial-এর প্রবেশ: উল্লেখ্য যে, Jio Financial বর্তমানে অভিজ্ঞ ব্যাঙ্কার K.V কামাথের নেতৃত্বে রয়েছে। কামাথ, ইতিমধ্যেই শ্যাডো ব্যাঙ্কিং অপারেশন এবং বিমা ব্রোকারেজের মাধ্যমে আর্থিক পরিষেবায় প্রবেশ করেছে। অ্যাসেট ম্যানেজমেন্ট ব্যবসায় প্রবেশের জন্য ফার্মটি BlackRock Inc-এর সাথে যৌথভাবে কাজ করেছে।

আরও পড়ুন: আর পাত্তা পাবেনা চিন! এবার এই পরিসংখ্যানেও পড়শি দেশকে টেক্কা দেবে ভারত, জানলে হয়ে যাবেন “থ”

এমতাবস্থায়, এই পোর্টফোলিওতে বিমার সংযোজন Jio Financial-এর ভারতের আর্থিক ক্ষেত্রে একটি প্রধান খেলোয়াড় হওয়ার উচ্চাকাঙ্ক্ষাকে বাড়িয়ে তুলবে। জানিয়ে রাখি যে, ভারতের বাজারে এই পদক্ষেপ Jio Financial এবং Allianz-এর মতো কোম্পানিগুলির জন্য বিশাল সুযোগ উপস্থাপন করবে বলেই অনুমান করা হচ্ছে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর