কিসের ভিত্তিতে পদক্ষেপ? ‘রিপোর্ট দিন’, রাজ্যকে কড়া নির্দেশ কলকাতা হাইকোর্টের

বাংলা হান্ট ডেস্কঃ ফের অস্বস্তিতে রাজ্য সরকার! বেলঘড়িয়া থানার সাসপেন্ডেড হোম গার্ড কাশীনাথ পাণ্ডার মামলায় এবার রাজ্যের কাছে রিপোর্ট তলব করল হাইকোর্ট?(Calcutta High Court)। ওই কর্মীর বিরুদ্ধে মূল অভিযোগ কী তা জানতে চেয়ে বুধবার রাজ্যের (Government of West Bengal) কাছে রিপোর্ট তলব করলেন বিচারপতি কৌশিক চন্দ। পুজো অবকাশের পরও হাইকোর্টে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ।

রাজ্যের রিপোর্ট তলব হাইকোর্টের (Calcutta High Court)

আর জি কর হাসপাতালে (RG Kar Case) নিহত চিকিৎসক তিলোত্তমার সুবিচারের দাবিতে সোশ্যাল মিডিয়ায় গান গেয়েছিলেন রাজ্য সরকারের হোম গার্ড কাশীনাথ পাণ্ডা। এই ছিল তার অপরাধ! হোম গার্ডের অভিযোগ, বিচারের গান গাওয়ায় তাকে হেনস্থা করা শুরু করে সিনিয়ররা।

আরও পড়ুন: ধেয়ে আসছে ঘূর্ণিঝড়! তড়িঘড়ি ছুটি ঘোষণা, কতদিন বন্ধ থাকবে স্কুল-কলেজ? চূড়ান্ত সতর্কতা ৯ জেলায়

শুধু তাই নয়, এরপরই তাকে কাজ থেকে সাসপেন্ডও করা হয়। যদিও ঠিক কি কারণে এই শাস্তি তা নিয়ে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। এরপরই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ওই হোম গার্ড। তার দাবি, তিলোত্তমার বিচারের দাবিতে একটি গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন তিনি। তারপরই তাকে হেনস্থা করা শুরু হয়।

chc

আরও পড়ুন: হঠাৎ বদল! ঠিক কোথায় আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘দানা’? চূড়ান্ত সতর্কতা জারি করে জানাল আবহাওয়া দপ্তর

মানসিক নির্যাতনেরও শিকার হতে হয়েছে তাকে। এমনই অভিযোগ ওঠে। কাজ থেকেও বরখাস্ত করে দেওয়া হয় হয় কিছু সময়ের মধ্যে। তারপরেই কোনও কূল-কিনারা না পেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। এবার সেই মামলাতেই রাজ্যের রিপোর্ট তলব করল হাইকোর্ট। কেন হোম গার্ড কাশীনাথ পাণ্ডাকে কেন সাসপেন্ড? জবাব চেয়ে রাজ্যকে নির্দেশ।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর