Optical Illusion: ছবি থেকে খুঁজে বার করুন লুকানো ভাল্লুককে! সময় ৫ সেকেন্ড, শনাক্ত করতে পারলেন ?

বাংলাহান্ট ডেস্ক : সাম্প্রতিক সময়ে অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলা বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই ঘণ্টার পর ঘণ্টা অতিবাহিত করছেন এই খেলায়। তবে অপটিক্যাল ইলিউশন শুধুমাত্র সময় কাটানোর জন্য বিনোদনমূলক খেলা নয়, এই ধরনের খেলায় যাচাই করা যায় খেলোয়াড়ের ইন্দ্রিয় শক্তি।

ভাল্লুককের অপটিক্যাল ইলিউশন (Optical Illusion)

সোশ্যাল মিডিয়ায় এই ধরনের খেলা শেয়ার করছেন অনেকেই। তারা নিজেদের ইন্দ্রিয় শক্তি যাচাইয়ের পাশাপাশি এই ধরনের খেলা ভাগ করে নিচ্ছেন বন্ধুদের সাথে। আজকের প্রতিবেদনে একটি সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখা যাচ্ছে। ছবিটিতে দেখা যাচ্ছে এটি কোনও জঙ্গলের দৃশ্য। সেই জঙ্গলে রয়েছে একটি ছোট ঘর।

আরোও পড়ুন : মাত্র ১৮ বছরে প্রথম বিয়ে, টেকেনি সংসার, প্রেমিক দেবমাল্যর সঙ্গে কবে গাঁটছড়া বাঁধছেন মধুমিতা?

তবে এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে একটি ভাল্লুক। আপনাদের কাজ হবে ৫ সেকেন্ডের মধ্যে এই ভাল্লুকটিকে চিহ্নিত করা। যারা তীক্ষ্ম দৃষ্টি শক্তির অধিকারী ও গভীরভাবে পর্যবেক্ষণ করার ক্ষমতা রাখেন তারা এই ছবিটি মন দিয়ে পর্যবেক্ষণ করছেন। তবে হাল ছেড়ে দিলে আপনার ধৈর্য শক্তি নিয়ে প্রশ্ন উঠতে পারে।

আরোও পড়ুন : বুদ্ধিতে শান দিতে চান? অবশ্যই মেনে চলুন চাণক্যের এই ৫ বাজিমাত, কিস্তিমাত করতে পারবেন সবাইকে

যাইহোক, মাত্র ৫ সেকেন্ড সময় পেয়ে যাবেন অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) এই ধাঁধার (Puzzle) সমাধান করতে। যদি এই নির্দিষ্ট সময়ের মধ্যে লুকিয়ে থাকা ভাল্লুকটিকে শনাক্ত করতে ব্যর্থ হন, তাহলে ধরে নিতে হবে আপনি এই খেলায় পরাজিত হয়েছেন। যদি ভাল্লুকটিকে শনাক্ত করতে ব্যর্থ হন তাহলে নিরাশ হবেন না।

Optical Illusion

আরো একটি ছবিতে আমরা জঙ্গলের মধ্যে লুকিয়ে থাকা ভাল্লুকটি চিহ্নিত করে দেখিয়েছি। এই ধরনের অপটিক্যাল ইলিউশন ইন্দ্রিয় শক্তি সজাগ ও সচেষ্ট করতে সাহায্য করে। আপনারা এই ধরনের অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলায় মেতে উঠতে পারেন বন্ধুবান্ধব ও আত্মীয়দের সাথেও।


Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর