কলকাতা থেকে উঠুন Flight’য়ে, আর চোখের নিমেষে পৌঁছে যান Andaman! কবে কখন মিলবে পরিষেবা?

বাংলাহান্ট ডেস্ক : কলকাতাবাসীদের জন্য সুখবর। এবার আন্দামানে (Andaman) যাওয়া যাবে বিমান পথে। সবকিছু ঠিকঠাক থাকলে নভেম্বর থেকেই শুরু হচ্ছে নতুন বিমান রুট। বেসরকারি বিমান সংস্থা ‘আকাশ এয়ার’ এই নয়া পরিষেবা শুরু করতে চলেছে ১৩ ই নভেম্বর থেকে। কলকাতা থেকে এই বিমান রুটে সরাসরি যুক্ত হবে আহমেদাবাদ এবং পোর্ট ব্লেয়ার।

বিমানে কলকাতা থেকে আন্দামান (Andaman) সফর

অনেকেই মনে করছেন এই ঘরোয়া বিমান পরিষেবায় অনেক যাত্রী উপকৃত হবেন। বিমান সংস্থা জানিয়েছে, সকাল ৫টা ১০ মিনিটে এই বিমানটি ছাড়বে সর্দার বল্লভভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে। বিমানটি কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বোস ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে এসে পৌঁছাবে সকাল ৭টা ৫০ মিনিটে।

5d3a6a7571235bc4893191ce Kolkata to Andaman andaman

এখানে এই বিমান কিছুক্ষণ বিশ্রাম নিয়ে সকাল সাড়ে আটটা নাগাদ উড়ে যাবে পোর্ট ব্লেয়ারের বীর সাভারকর আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে। সকাল ১০টা ৪৫ মিনিটে এই বিমানটি ল্যান্ড করবে পোর্ট ব্লেয়ারে। নভেম্বর মাস থেকে যদি নতুন বিমান পরিষেবা শুরু হয় তাহলে একদিকে যেমন সুবিধা হবে যাত্রীদের, অন্যদিকে লাভের মুখ দেখবে বিমান সংস্থা। 

আরোও পড়ুন : নাক-মুখ দিয়ে গলগলিয়ে রক্ত! হাসপাতালে ভর্তি প্রাক্তন পুলিশকর্তা পঙ্কজ দত্ত, ‘মমতাই দায়ী’, দাবি শুভেন্দুর

শীতের সময় বহু পর্যটক ঘুরতে যান আন্দামান (Andaman) ও নিকোবর দ্বীপপুঞ্জে। ফিরতি পথে এই বিমান নেতাজি সুভাষচন্দ্র বোস ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে এসে পৌঁছাবে দুপুর ১টা ৪০ মিনিটে। দুপুর ২টো ২০ মিনিটে সেটি রওনা দেবে আহমেদাবাদের উদ্দেশ্যে।

AKASA INDIA CRISIS 0 1696043149404 1700798074642

সর্দার বল্লভভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি ল্যান্ড করবে বিকেল ৫টা ১০ মিনিটে। বিমান সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত সপ্তাহে তিন দিন সোম, বুধ ও শুক্রবার এই বিমান পরিষেবা (Flight Service) দেবে। এই একটি বিমানে চেপেই গুজরাট থেকে সরাসরি পৌঁছে যাওয়া যাবে পোর্ট ব্লেয়ার।


Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর