৭ উইকেট সুন্দরের, সাউদির বলে বোল্ড রোহিত! কেমন হলো নিউজিল্যান্ডi-ভারতের পুণের প্রথম ম্যাচ

বাংলাহান্ট ডেস্ক : বেঙ্গালুরুর মাঠে নিউজিল্যান্ডের কাছে ভারতকে (India) হেরে যেতে দেখে ক্রিকেট প্রেমীদের মন খারাপীর মেঘ ঘিরে ধরে। তবে পুণের টেস্ট ম্যাচে ভারতকে নিয়ে অনেকটাই আশাবাদী ভারতীয় সমর্থকরা। ঘরের মাঠে ২২ গজ কাঁপাবে ইন্ডিয়া (India)। তবে প্রথম থেকেই দর্শকরা ধরেই নিয়েছিলেন যে এই ম্যাচে ঋষভ পন্থ খেলবেন না। কারণ প্রথম টেস্ট ম্যাচে গুরুতর আহত হন তিনি। আর পুনের ম্যাচের আগেই ক্রিকেটপ্রেমীদের জন্য ডবল ধামাকা। ঋষভ পন্থের পাশাপাশি দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলবেন শুভমান গিলও। এমনটাই জানান গৌতম গম্ভীর।

ভারতীয় (India) ক্রিকেটের অবস্থা

কিন্তু ধামাকা থাকলেও আশানুরূপ ফল করতে পারেননি ইন্ডিয়া। কিছুটা পিছিয়েই পড়ে দল। টসের শুরুতেই নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথামের কাছে হেরে যান রোহিত শর্মা। টসে জিতে নিউজিল্যান্ডের অধিনায়ক ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। খেলা শুরু হয় বাড়তে থাকে রান। ওপেনার হিসেবে নামেন কনওয়ে এবং লাথাম। খেলা ভালো চললেও স্পিনারের সামনে বেকায়দায় পড়ে যায় দুজনেই। অশ্বিনীর বলের সামনে রীতিমতো হতভম্ব হয়ে পড়েন ব্যাটসম্যানরা। অশ্বিনী বলের সামনে টিকতে পারে না লাথাম। আউট হয় ইয়ংও। উল্টোদিকে বুমরার বলে চার মেরে অর্ধশত রান করেন কনওয়ে।

আরোও পড়ুন : আজকের রাশিফল ২৫ অক্টোবর, বাড়ি-গাড়ি কেনার সুযোগ এই চার রাশির

এদিকে কনওয়ে-রবীন্দ্র জুটি কোনোমতেই ভাঙতে পারছেন না টিম ইন্ডিয়া (India)। ভিন্ন রকমের বল করেও ব্যর্থ হচ্ছেন সকলে। অবশেষে ওয়াশিংটনের বলে উইকেট পড়লো রাচিনের। এরপর চলতে থাকে চার, ছয় উইকেট। অবশেষে ৭৯.১ ওভারে ২৫৯ রানে অল আউট হয়ে খাতা বন্ধ করে টিম নিউজিল্যান্ড। বল করতে নেমে তাক লাগিয়ে দেন ওয়াশিংটন সুন্দর। একটি, দুটি নয় একেবারে সাতটি উইকেট তুলে নেন তিনি নিজের ঝুলিতে।

India

আর প্রমাণ করে দেন, তাকে দ্বিতীয় টেস্ট ম্যাচে নিয়ে রোহিত শর্মা কোন ভুল করেননি। এবার পালা ইন্ডিয়ার (India)। সকলের মধ্যে এক আলাদাই উত্তেজনা। ব্যাট হাতে নামেন দুই হিরো। রোহিত শর্মা এবং শুভমান গিল। কিন্তু রোহিতের হিট দেখার আগেই পুরো খেলা বুমেরাং। খাতা খোলার আগেই সাউদির বলে আউট হয়ে যান রোহিত শর্মা। তবে ম্যাচে শুভমান গিল এবং যশস্বী জয়সওয়াল মিলে ১১ ওভারে ১৬ রান করেন। এখন আগামী দিনের অপেক্ষা টিম ইন্ডিয়া কত রান তুলতে পারে। সেইসাথে এই ম্যাচ জিততে পারে কিনা।


Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর