নেই কোন বড় ডিগ্রী! তবু মাত্র ২৩ বছরেই এই যুবকের আয় কোটি কোটি টাকা! কিভাবে মিলল সাফল্য ?

বাংলাহান্ট ডেস্ক : সফল হওয়া আর সফল হওয়ার স্বপ্ন দেখা দুটো এক জিনিস নয়। স্বপ্ন থাকতে পারে অনেকেরই, তবে সেই স্বপ্ন বাস্তবে পূরণ করার জন্য যে পরিশ্রমের দরকার হয় তা অধিকাংশ মানুষই করতে পারেন না। যারা পরিশ্রম করেন তারাই পৌঁছান সফলতার শীর্ষে। দিল্লি নিবাসী কুশল আরোরা (Kushal Arora) সেই কথাই প্রমাণ করে দিয়েছেন।

খেল দেখাচ্ছেন কুশল অরোরা (Kushal Arora)

২৩ বছরের কুশল বড় বড় ডিগ্রী ছাড়াই রোজগার করছেন কোটি কোটি টাকা। কুশলের করা একটি সোশ্যাল মিডিয়া পোস্ট সম্প্রতি বেশ ভাইরাল হয়েছে। সেই পোস্টে কুশল (Kushal Arora) বলেছেন, তিনি মাত্র ২৩ বছর বয়সে আয় করেছেন ৫ লাখ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৪.২০ কোটি টাকা। এই সফলতার পিছনে রয়েছে পরিশ্রম আর ত্যাগ।

Kushal Arora

কুশলের (Kushal Arora) দাবি তিনি সবকিছু ত্যাগ করেছেন। ২৩ বছর বয়সী একটা ছেলে যে যে জিনিসগুলি নিয়ে ব্যস্ত থাকে, সেগুলোকে তিনি বাদ দিয়েছেন। বন্ধুবান্ধব, পার্টি, ঘুম বাদ দিয়েছেন। সবকিছু ভুলে কাজ করে গেছেন শুধু। ব্যর্থ হয়েছেন। সেই ব্যর্থতা থেকে শিখেছেন। এরই সাথে যুব সমাজের উদ্দেশ্যে কুশলের প্রশ্ন, “আপনি কি স্বপ্ন সত্যি করতে চান? তার জন্য কী করছেন?”

আরোও পড়ুন : ‘দানা’ দুর্যোগের মাঝেই মুখ্যসচিবকে চিঠি! ৬ দফা দাবি জুনিয়র ডাক্তারদের! এবার কী কী?

সোশ্যাল মিডিয়ায় কুশল লিখেছেন, “আমার ২৩ বছর বয়স। বছরে ৪.২০ কোটি টাকার বেশি রোজগার করি। আমার বয়সী ছেলেমেয়েরা যখন পার্টি, আড্ডা বন্ধুবান্ধব নিয়ে মেতে ছিল, আমি তখন পরিশ্রম করেছি। কোনও অনুষ্ঠানে যাই না। বন্ধুবান্ধব নেই। শুধু কাজ করি। ওয়ার্ক-লাইফ ব্যালেন্স বলে কিছু নেই… আমি নিজেই এই জীবন বেছে নিয়েছি। “

মানিকন্ট্রোলের একটি রিপোর্ট বলছে, কুশল আরোরা (Kushal Arora) পেশাদার জগতে পা রাখেন মাত্র ১৪ বছর বয়সে। বর্তমানে তিনি  ‘KAP Digital’  নামক একটি মার্কেটিং সংস্থার কর্ণধার। কুশলের কথায়,  “আমার কোনও ফ্যান্সি ডিগ্রি নেই। কোনও মেন্টর আমায় পথ দেখায়নি। তারপরেও ২১ বছর বয়সে প্রথম কোটি টাকা রোজগার করি। এখনও পর্যন্ত যা করেছি নিজের কোমরের জোরে।”


Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর