পুরীর সমুদ্রের ধরে ‘ঘূর্নিঝড় LIVE’! পর্যটকদের সাইক্লোন বানানো উচিত, কটাক্ষ মীরের

বাংলা হান্ট ডেস্ক : শীত-গ্রীষ্ম-বর্ষা, যে কোনো মরসুমেই বাঙালির পছন্দের সেরা ট্রাভেল ডেস্টিনেশন পুরী। পবিত্র এই জগন্নাথ ধামের অন্যতম আকর্ষণ হল সমুদ্র। কিন্তু একি কান্ড! ঘূর্ণিঝড় দানার ভূ-কুটিতে যখন ভয়ে সবার প্রাণ ওষ্টগত তখনও ভ্রমণ পিপাসুদের একাংশ পুরীর সমুদ্রতট ছাড়তে নারাজ। বিষয়টা এমন, ‘প্রাণ যায় যাক, ঝড় দেখা আবশ্যক’। এবার পুরীর এই নাছোড়বান্দা পর্যটকদের নিয়েই রসিকতা করলেন মীর (Mir Afsar Ali)।

পুরীর পর্যটকদের কটাক্ষ মীরের (Mir Afsar Ali)

বাংলায় মীরের মতো ‘কথার জাদুকর’ খুব কম মানুষই আছেন। তাঁর হাস্যরস-ও প্রশ্নাতীত। এহেন মীরও  (Mir Afsar Ali) পুরীর পর্যটকদের কান্ড-কারখানা দেখে এদিন রসিকতা না করে পারলেন না। একটি সোশ্যাল মিডিয়া পোস্টে কটাক্ষের সুরে এদিন মীর (Mir Afsar Ali) লিখেছেন, ‘পুরীর সমুদ্দুরের ধারে যাঁরা ‘ঘূর্নিঝড় LIVE’ দেখার জন্য দাঁড়িয়ে আছেন, তাঁদের বলি…আপনাদের clone নয়,cyclone বানিয়ে রাখা উচিত।’

মীরের এই মন্তব্যকে সমর্থন করেছেন নেটিজেনদের অনেকেই। এমনই একজন ওই পোস্টের কমেন্ট সেকশনে লিখেছেন, ‘পুজো পরিক্রমা শেষ, এবার ঝড় পরিক্রমা করতে বেরিয়েছে এরা।’ অপর একজন রসিকতা করে লিখেছেন, ‘জীবনে সুখ শান্তি যখন ওভারফ্লো হয়ে যায়, তখন এই সখগুলোর উৎপত্তি হয়’।

আরও পড়ুন : কাঠগড়ায় রাজপাল যাদব! বিস্ফোরক অভিযোগ ‘গীতা LLB’র নায়িকা মেঘনার…কেসটা কী?

কেউ আবার নিয়েও রিপোর্টিংয়ের কায়দায় লিখেছেন ‘অসাধারণ সব ব্যাপার। লাইভ টিভি রিপোর্টিং হচ্ছে। ‘আপনারা কি করছেন, কোথা থেকে এসেছেন?’ ‘…থেকে এসেছি, পুলিশ এর থেকে লুকিয়ে ঝড় দেখতে এলাম, শুনলাম ভালো ঝড় হবে’।’

হবে তবে মীরের এই পোস্টে এসেছে বেশ কিছু মিশ্র প্রতিক্রিয়াও। এমনই  একজন পাল্টা মীরকেই কটাক্ষ করে মন্তব্য লিখেছেন,’আপনি একটা ভাঁড়’। মীরও পাল্টা জবাবে লিখেছেন, ‘ওরে কে আছিস?একটু চা বলে দে!’ ওই ট্রোলারকে একহাত নিয়েছেন অন্যান্য নেটিজেনরাও।

প্রসঙ্গত সাইক্লোন দানার দাপটে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের নানান জেলায়। যার জেরে শুক্রবার সারা দিন চলল রাইনি ডে। আলিপুর হাওয়া অফিসের রিপোর্ট বলছে গতকাল রাত ১১:৩০টা নাগাদ দানার ল্যান্ডফল প্রক্রিয়া শুরু হয়েছিল। জানা যাচ্ছে, হাভালিখাটি নেচার ক্যাম্পের কাছে এই ল্যান্ডফল হয়েছে।


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর