বাস্তব ভৌতিক অভিজ্ঞতা নিয়ে তৈরি হয়েছিল ছবি, ৩৬ বছর পরেও শিহরণ জাগায় রহস্যে মোড়া এই বলিউডি সিনেমা!

বাংলাহান্ট ডেস্ক : ভূতের ছবি (Horror Film) মানেই তা হতে হবে হলিউডের। হিন্দি ভূতের ছবিতে আবার ভয় লাগে নাকি! বরং কিছু ‘ফাজিল’ দর্শকদের দাবি, বলিউডি ভূতের ছবিতে প্রেতিনীকে দেখলে নাকি ভয়ের থেকে প্রেম বেশি জাগে মনে! তবে চিরকাল অবশ্য এমনটা ছিল না। সত্তরের দশকে বলিউডে তৈরি হয়েছিল একসে বড় কর এক ভূতের ছবি (Horror Film), যা তৈরি করেছিলেন ব়্যামসে ব্রাদার্স। এমনকি তার মধ্যে নাকি ছিল এক বাস্তব ঘটনা অবলম্বনে ছবিও!

সুপারহিট হয়েছিল এই ভূতের ছবি (Horror Film)

বাস্তব ঘটনা অবলম্বনে ভূতের ছবি (Horror Film), তাও নাকি বলিউডে! হ্যাঁ, ঠিকই পড়েছেন। যে ছবিটির কথা হচ্ছে সেটি হল ‘ভিরানা’। ১৯৮৮ সালে মুক্তি পেয়েছিল শ্যাম ব়্যামসে এবং তুলসী ব়্যামসে পরিচালিত ভিরানা। এখনকার সময়ে দাঁড়িয়ে জেন Z অবশ্য এই ছবি নিয়ে হাসাহাসি করতেই পারে, তবে সেই সময়কার নিরিখে ছবিটি বেশ শোরগোল ফেলেছিল বক্স অফিসে।

আরো পড়ুন : রচনার সময় শেষ, ‘দিদি নাম্বার ওয়ান’কে টক্কর দিতে হাজির নতুন গেম শো, মিলবে নগদ টাকা!

বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি হয়েছিল ছবি

তবে জানেন কি, ভিরানা ছবিটিকে (Horror Film) ঘিরে রয়েছে নানান কানাঘুষো, রহস্য। এমনকি ছবিটি বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি হয়েছিল বলেও দাবি করেছিলেন পরিচালক শ্যাম ব়্যামসে। কীভাবে এই ছবির আইডিয়া পেয়েছিলেন তিনি? বলতে গিয়ে এক শিহরণ জাগানো কাহিনি শোনান পরিচালক।

আরো পড়ুন : মিলেছিল ‘ডাইনি’ তকমা, ৪ বছর পর সুশান্ত মামলায় স্বস্তি রিয়ার! কোথায় দাঁড়িয়ে CBI তদন্ত?

কী ঘটেছিল পরিচালকের সঙ্গে

১৯৮৩ সালে ‘পুরানা মন্দির’ ছবির শুটিং করতে মহাবালেশ্বরে গিয়েছিলেন তাঁরা। শুটিংয়ের পর টিমের সকলে মুম্বই ফিরে গেলেও পরের ছবির প্লট ভাবার জন্য সেখানেই থেকে যান শ্যাম। এক রাতের ঘটনা। মহাবালেশ্বর থেকে নিজের গাড়িতে মুম্বই ফিরছিলেন তিনি। হঠাৎই সুনসান হাইওয়ের পাশে তাঁর চোখে পড়ে এক যুবতীকে। নির্জন রাতে সেই যুবতীকে লিফটও দেন পরিচালক। কিন্তু পাশের সিটে সম্পূর্ণ চুপ করে বসেছিলেন সেই যুবতী। হঠাৎই পরিচালকের চোখ যায় যুবতীর পায়ের দিকে। বিস্ফারিত দৃষ্টিতে তিনি দেখেন, যুবতীর পায়ের পাতা উলটো! আচমকা কোনো রকমে ব্রেক কষেই পাশের সিটের দিকে তাকিয়ে আরেক দফা হার্টফেল হওয়ার জোগাড় হয় তাঁর। পাশের সিট ফাঁকা!

Horror Film

এই অভিজ্ঞতা সম্বল করেই বছর পাঁচেক পর তৈরি হয় ‘ভিরানা’। সেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন জ্যাসমিন। ছবির (Horror Film) মুক্তির পরেও বাকি ছিল রহস্য। আচমকাই বলিউড থেকে গায়েব হয়ে যান জ্যাসমিন। বহুদিন পর জানা যায়, মার্কিন যুক্তরাষ্ট্রে নাকি সংসার পেতেছেন তিনি। কারণ ভিরানাতে অভিনয় করার পর থেকেই নাকি অন্ধকার জগৎ থেকে হুমকি আসত জ্যাসমিনের কাছে। ৩৬ বছর পরেও একই রকম রহস্যে মোড়া এই ভূতের ছবি।


Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর