ফ্লপ হিরো, খোঁজ রাখেন না অমিতাভ, অভিনয় ছেড়ে কয়েকশো কোটির ব্যবসা বচ্চন পরিবারের জামাইয়ের!

বাংলাহান্ট ডেস্ক : বচ্চন (Bachchan) পরিবার বললেই সকলের মাথায় আসে অমিতাভ বচ্চনের নাম। তিনিই কার্যত নাম এত উজ্জ্বল করেছেন বংশের। ছেলে অভিষেক বচ্চন বাবার মতো আকাশছোঁয়া জনপ্রিয়তা না পেলেও বলিউডে ভালোই নাম করেছেন। অথচ জানলে অবাক হবেন, এই বচ্চন (Bachchan) পরিবারেই রয়েছেন এমন এক সদস্য যিনি একা একটিও ছবি হিট করাতে পারেননি। ফলের ব্যবসা দিয়ে শুরু করেছিলেন। ফ্লপ হিরো হয়ে ফের ব্যবসাতেই মন দিয়েছেন তিনি।

অভিনয় ছেড়ে ব্যবসা করছেন বচ্চনদের (Bachchan) জামাই

তিনি বচ্চন (Bachchan) পরিবারের জামাই, কুণাল কাপুর। ইন্ডাস্ট্রির যথেষ্ট পরিচিত মুখ তিনি। বেশ কিছু জনপ্রিয় ছবিতে কাজ করেছেন কুণাল। তবে বরাবর পার্শ্ব চরিত্রেই দেখা গিয়েছে তাঁকে। একা নায়ক হিসেবে কোনো ছবিই হিট করাতে পারেননি তিনি। বর্তমানে অভিনয় থেকে অনেকটাই দূরত্ব বাড়িয়ে নিয়েছেন কুণাল। তবে ব্যবসায় বেশ সাফল্য পেয়েছেন তিনি।

আরো পড়ুন : মিলেছিল ‘ডাইনি’ তকমা, ৪ বছর পর সুশান্ত মামলায় স্বস্তি রিয়ার! কোথায় দাঁড়িয়ে CBI তদন্ত?

স্বপ্ন ছিল অভিনেতা হওয়ার

মুম্বইতেই জন্ম এবং পড়াশোনা কুণাল কাপুর। মাত্র ১৮ বছর বয়সেই রোজগার করতে শুরু করেছিলেন তিনি। মুম্বই থেকে হংকংয়ে আম রফতানির ব্যবসা করতেন তিনি। কিন্তু কুণালের স্বপ্ন ছিল অভিনেতা হওয়ার। সেই স্বপ্নের ডানায় ভর করে ব্যবসা ছেড়ে ভর্তি হন মুম্বইয়ের এক অভিনয় প্রশিক্ষণ কেন্দ্রে। সেই সঙ্গে পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহরার সহকারী হিসেবে কাজও শুরু করেন। কুণালের ভাগ্যে শিকে ছেড়ে ২০০৫ সালে। ‘মীনাক্ষী’ ছবির হাত ধরে কেরিয়ার শুরু করেন তিনি। এক বছরেই বেশ পরিচিতিও পেয়ে গিয়েছিলেন তিনি।

আরো পড়ুন : বাস্তব ভৌতিক অভিজ্ঞতা নিয়ে তৈরি হয়েছিল ছবি, ৩৬ বছর পরেও শিহরণ জাগায় রহস্যে মোড়া এই বলিউডি সিনেমা!

একক একটিও হিট ছবি নেই

২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘রং দে বসন্তী’ কুণালের কেরিয়ারে বড় মোড় হয়ে আসে। আমির খান, আর মাধবন, সিদ্ধার্থ, সোহা আলি খানের মতো তারকাদের সঙ্গে কাজ করেন তিনি। তারপর থেকে বাচনা অ্যায় হাসিনো, লাগা চুনরি মে দাগ, আজা নাচলে, ডন ২, ডিয়ার জিন্দেগি-র মতো বেশ কিছু হিন্দি ছবিতে অভিনয় করেন কুণাল। কাজ করেন দক্ষিণী এবং ইংরেজি ছবিতেও। শাহরুখ খান, আলিয়া ভাটদের সঙ্গেও স্ক্রিন শেয়ার করেছেন কুণাল। কিন্তু বহু হিট ছবির অংশ হলেও নায়ক হিসেবে একটিও ছবি একক হিট করতে পারেননি তিনি। তবে বচ্চনদের (Bachchan) সঙ্গে রয়েছে তাঁর পারিবারিক যোগ।

Bachchan

২০১২ সালে ফের ব্যবসার জগতেই ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন কুণাল। একটি ক্রাউড ফান্ডিং সংস্থা গড়ে তোলেন তিনি যার বর্তমান দাম প্রায় ১১০ কোটি টাকা। ব্যক্তিগত জীবনে তিনি অমিতাভের দাদা অজিতাভ বচ্চনের (Bachchan) মেয়ে নয়নার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। সেই হিসেবে বচ্চন পরিবারের জামাই কুণাল কাপুর।


Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর