১২ বছর পর দেশের মাটিতে টেস্ট সিরিজ হারল ভারত, ইতিহাস গড়ল নিউজিল্যান্ড

বাংলা হান্ট ডেস্ক: পুণের এমসিএ স্টেডিয়ামে ভারত (India National Cricket Team) এবং নিউজিল্যান্ডের মধ্যে সম্পন্ন হল দ্বিতীয় টেস্ট ম্যাচ। যেখানে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করেছে কিউই দল। শুধু তাই নয়, ওই ম্যাচে ১১৩ রানের বিশাল ব্যবধানে ভারতকে হারিয়েছে নিউজিল্যান্ড। এমতাবস্থায়, এই জয়ের ওপর ভর করে ৩ ম্যাচের এই টেস্ট সিরিজে নিউজিল্যান্ড ২-০ ব্যবধানে এগিয়ে গেছে। এদিকে, ভারতীয় দল ২০১২ সালের পর এই প্রথম দেশের মাটিতে টেস্ট সিরিজ হেরেছে। এই ম্যাচ জিততে, ভারতীয় দলকে দ্বিতীয় ইনিংসে ৩৫৯ রান করতে হত। কিন্তু ২৪৫ রান করতে সক্ষম হয় ভারত।

ফের পরাজয় ভারতের (India National Cricket Team):

প্রথম ইনিংসে ফ্লপ টিম ইন্ডিয়ার ব্যাটাররা: এই ম্যাচের শুরুতে নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। যেখানে ২৫৯ রানে অলআউট হয় কিউই দল। ভারতের (India National Cricket Team) হয়ে ওয়াশিংটন সুন্দর দুর্দান্ত বোলিং করে ৭ উইকেট নেন।

 

View this post on Instagram

 

A post shared by ICC (@icc)

এমতাবস্থায়, ভারতীয় দলের ব্যাটিং অর্ডার দেখে মনে হয়েছিল সহজেই নিউজিল্যান্ডের চেয়ে বড় স্কোর তোলা যাবে। কিন্তু ১৫৬ রানে অলআউট হয়ে যায় টিম ইন্ডিয়া (India National Cricket Team)। যার ফলে নিউজিল্যান্ড ১০৩ রানের উল্লেখযোগ্য লিড নিয়েছিল। মিচেল স্যান্টনার প্রথম ইনিংসে ৭ টি উইকেট নেন।

আরও পড়ুন: আম্বানির সাথে টক্কর! “JioHotstar”-এর ডোমেন কিনে চরম বিপাকে যুবক, করা হল মামলা

দ্বিতীয় ইনিংসে দাপট দেখান নিউজিল্যান্ডের ব্যাটাররা: দ্বিতীয় ইনিংসেও নিউজিল্যান্ডের ব্যাটারদের দুর্ধর্ষ পারফরম্যান্স বজায় ছিল। কিউই দল তার দ্বিতীয় ইনিংসে ২৫৫ রান করে। অধিনায়ক টম ল্যাথাম ওই ইনিংসে সর্বোচ্চ (৮৬) রান সংগ্রাহক ছিলেন। এইভাবে দ্বিতীয় ইনিংসে ভারতের সামনে ৩৫৯ রানের বড় লক্ষ্য রেখেছিল নিউজিল্যান্ড। এদিকে, দ্বিতীয় ইনিংসে যশস্বী জয়সওয়াল (৭৭) ছাড়া অন্য কোনও ভারতীয় (India National Cricket Team) ব্যাটার ৫০ রানের গণ্ডি অতিক্রম করতে পারেননি।

আরও পড়ুন: অর্থনীতি চাঙ্গা করতে আর নেই উপায়! চিনের কাছে গাধা বিক্রির প্রস্তুতি সম্পন্ন করল পাকিস্তান

আর এইভাবেই টিম ইন্ডিয়াকে (India National Cricket Team) ২৪৫ রানে অলআউট করে কিউই দল ১১৩ রানে ম্যাচটি জিততে সফল হয়েছে। এর আগে এই সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে শোচনীয় পরাজয় হয়েছিল টিম ইন্ডিয়ার। এমতাবস্থায়, টেস্ট সিরিজে ভারতীয় দলকে হারিয়ে ইতিহাস তৈরি করেছে নিউজিল্যান্ড।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর